Homeউত্তরবঙ্গমায়ের দোয়া নিয়ে ঈদের সকাল শুরু প্রতিমন্ত্রী পলকের

মায়ের দোয়া নিয়ে ঈদের সকাল শুরু প্রতিমন্ত্রী পলকের

নাটোর নিউজ: মায়ের দোয়া নিয়ে ঈদের সকাল শুরু আলহামদুলিল্লাহ। ঈদ মোবারক। তার ফেসবুক পেইজে লিখেছেন কথাগুলো । প্রতিবছরের মতো এবারেও সিংড়ায় নিজ বাড়িতে আজ সকালে মায়ের দোয়া নিয়ে মা ও এলাকাবাসীর সাথে ঈদ পালন করছেন আইসিটি প্রতিমন্ত্রী পলক। বাংলাদেশের অন্যতম কনিষ্ঠ রাজনৈতিক জুনায়েদ আহমেদ পলক এমপি এলাকা মাতৃভক্ত সন্তান হিসেবে ব্যাপক পরিচিত। ঈদের দিন সকালে মাকে কদমবুসি করার মাধ্যমে শুরু হয় তার দিন। তারপরে ঈদের নামাজ আদায় সবার সঙ্গে দেখা-সাক্ষাৎ।
আর নিজের বাড়িতে ঈদ পালন পলক মন্ত্রীর জন্য এ জন্য অত্যাবশ্যকীয় এক কাজ। যতদূরেই থাকুন না কেন তিনি সব সময় চান এলাকার মানুষের পাশে থাকতে। ঈদেও তার ব্যতিক্রম নয়। জুনায়েদ আহমেদ পলক জানান, মায়ের প্রেরণায় তার আজকের এই অবস্থানে উত্তরণ। মায়ের প্রেরণাতেই তিনি বাবা মরহুম ফয়েজ উদ্দিনের পদানুসরণ করে মাত্র বিশ বছর বয়সে আওয়ামী লীগের একজন সদস্য হিসেবে রাজনীতিতে যোগ দেন। আটাশ বছর বয়সে ২০০৮ সালে সিংড়া নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পান। হন সংসদ সদস্য নাটোর-৩ আসানে। পরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান।
জুনাইদ আহমেদ পলক একজন বাংলাদেশি আইনজীবী ও রাজনীতিবিদ। ২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী বিভাগের নাটোর জেলার সিংড়া উপজেলা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। বাংলাদেশের সর্বকনিষ্ঠ সাংসদ তিনি। এছাড়া ২০১৩ সালের ২২ জানুয়ারি থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন তরুণ এই রাজনীতিবিদ।
পলকের জন্ম ১৯৮০ সালের ১৭ মে নাটোর জেলার সিংড়া উপজেলার সেরকোল তেলিগ্রামে। বাবার নাম ফয়েজ উদ্দিন ও মা জামিলা আহমেদ। ১৯৯৫ সালে সিংড়া দমদমা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে রাজশাহী ওল্ড ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করেন জুনাইদ আহমেদ। পরবর্তীতে ঢাকা কলেজ হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এলএলবি ডিগ্রি অর্জন করে বাংলাদেশ সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত হন।
বাবা মরহুম ফয়েজ উদ্দিনের পদানুসরণ করে বিশ বছর বয়সে আওয়ামী লীগের একজন সদস্য হিসেবে রাজনীতিতে যোগ দেন পলক। আটাশ বছর বয়সে ২০০৭ সালে সিংড়া নির্বাচনী এলাকা থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পান। তার স্ত্রীর নাম আরিফা জেসমিন কনিকা। পলক-কনিকা দম্পতির তিন সন্তান। তারা হলো অপূর্ণ জুনাইদ, অর্জুন জুনাইদ এবং অনির্বান জুনাইদ।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments