Homeআইন আদালতনাটোরে লকডাউন সফল করতে মাঠে সেনাবাহিনী

নাটোরে লকডাউন সফল করতে মাঠে সেনাবাহিনী

নাটোরে লকডাউন সফল করতে মাঠে সেনাবাহিনী

নাটোর নিউজ:
নাটোরে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে সেনাবাহিনী। বৃহস্পতিবার সকাল থেকে তারা টহল শুরু করেন। বগুড়া সেনানিবাস এর লেফটেন্যান্ট কর্নেল রেজাউল ইসলাম পিএসসি নেতৃত্বে ১১ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ১৭ প্যারা পদাতিক ডিভিশনের ৩ টি টহল দল বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সারা জেলায় টহল দিচ্ছেন। এছাড়াও মাঠে বিজিবি র‌্যাব পুলিশ এর টহল দল। এমনিতেই ভোর থেকে লাগাতার বৃষ্টির কারণে লোকজন বাড়ির বাইরে আসতে পারছেন না।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ও নাটোর সদর হাসপাতালে ২৪ ঘন্টায় করোনাসহ উপসর্গে ৪ জন সহমত ৫ জন মারা গেছে। জেলায় মোট মৃত্যু ৫৬ জন।

সরকার ঘোষিত দেশব্যাপী কঠোর লকডাউন এর প্রথম দিনে নাটোরে প্রচণ্ড বৃষ্টিপাতের শুরু হয়েছে। আর এই বৃষ্টিকে উপেক্ষা করেই লকডাউন কার্যকর করতে মাঠে নেমে পড়েছে প্রশাসন। সকালে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আহমেদ নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কে সাথে নিয়ে শহরের পুরাতন বাস স্ট্যান্ড কানাইখালি, স্টেশন বাজার এলাকা, হরিশপুর বাইপাস সহ বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এ সময় তিনি মাঠ পর্যায়ে কর্মরত প্রশাসনের বিভিন্ন পর্যায়ের সদস্যদের সঙ্গে কথা বলেন। লকডাউন সফল করতেই তিনি সবার সহায়তা কামনা করেন। পাশাপাশি নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে জেলা প্রশাসনের সহকারী কমিশনার শরিফ শাওন জানান, নাটোর জেলা প্রশাসনের ১৫ জন ম্যাজিস্ট্রেট ছাড়াও ৭ উপজেলার ৭ জন উপজেলা নির্বাহি অফিসার ও পাঁচজন সহকারী ভূমি কমিশনার লকডাউন সফল করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছেন। এছাড়া নাটোর জেলায় ৪ প্লাটুন সেনা সদস্য ও দুই প্লাটুন বিজিবির পাশাপাশি র্যাব পুলিশ ও আনসার সদস্যরা লকডাউন সফল করতে মাঠে রয়েছেন। এদিকে জেলা রোভার স্কাউট সদস্যরাও এই দুর্যোগ সময়ে লকডাউন সফল করতে ভলেন্টিয়ার এর ভূমিকা পালন করছেন।

জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, আমার জানামতে নাটোরের মানুষ সংস্কৃতিমনা ও আইনের প্রতি খুবই শ্রদ্ধাশীল। ইতোপূর্বে নাটোরের অধিকাংশ মানুষই লকডাউন সফল করতে প্রশাসনের সকল বিধিনিষেধ পালন করেছে এবারও তার ব্যতিক্রম হবে না। তবে কিছু মানুষ বিধি-নিষেধ উপেক্ষা করে অযথাই বাইরে ঘোরাফেরা করেছেন যার ফলে নাটোরে করোনার সংক্রমণ কিন্তু দিন দিন বেড়েই চলেছে। এমতাবস্থায় আমাদের ঘরে থাকার কোনো বিকল্প নেই। যারা অযথা বাইরে ঘোরাফেরা করবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। এমনতো অবস্থায় তিনি সবাইকে ঘরে থাকার আহ্বান জানান জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়ার অনুরোধ করেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments