Homeজেলাজুড়েবড়াইগ্রামে মসজিদের পুকুর নিয়ে উত্তেজনা; সংঘর্ষের আশঙ্কা

বড়াইগ্রামে মসজিদের পুকুর নিয়ে উত্তেজনা; সংঘর্ষের আশঙ্কা

বড়াইগ্রাম,নাটোর নিউজ: নাটোরের বড়াইগ্রামের মহানন্দগাছা গ্রামে মসজিদের পুকুর নিয়ে গ্রামবাসীর মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এতে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, মহানন্দগাছা জামে মসজিদের নামে প্রায় ষাট শতক জলকরের একটি পুকুর রয়েছে। পুকুরটি একই গ্রামের শহিদুল ইসলাম এক লাখ ৭৫ হাজার টাকায় লিজ নিয়ে গত দুই বছর যাবৎ মাছ চাষ করে আসছেন। এ সময়ে পুকুরের পূর্ব পাড় ভেঙ্গে মানিক হোসেন, আব্দুল বাতেন, আব্দুল ওয়াহাব ও আব্দুস সাত্তারের প্রায় আট শতক জমি পুকুরের মধ্যে ঢুকে পড়েছে। এছাড়া মহানন্দগাছা হাফেজিয়া মাদরাসার টয়লেট ভেঙ্গে পড়েছে, পাশাপাশি মানিক হোসেনের টয়লেট ও গোসলখানা যে কোন সময় ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে।

এসব কারণে পুকুরের নির্ধারিত সীমানায় পাড় বেঁধে মাছ চাষের দাবী জানান ক্ষতিগ্রস্থরা। কিন্তু মসজিদ কমিটি পাড় বেঁধে না দেয়ায় বর্তমান ভাঙ্গন অব্যাহত আছে। এদিকে, পুকুরের কচুরীপানা পরিষ্কার করতে না দেয়ায় মাছ মরে যাচ্ছে দাবী করে শহিদুল ইসলাম গত রোববার ক্ষতিগ্রস্থদের নামে থানায় লিখিত অভিযোগ করেন। একদিকে মসজিদ কমিটি গড়িমসি করে পুকুরের পাড় বেঁধে না দেয়া, অপরদিকে, থানায় অভিযোগ দিয়ে ক্ষতিগ্রস্থদেরকে হয়রানী করায় গ্রামে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

এ পুকুর সংলগ্ন বাড়ির মালিক ক্ষতিগ্রস্থ মানিক হোসেন বলেন, ইতোমধ্যেই আমার বাড়ির ভিটার প্রায় ১০-১১ ফুট করে ভেঙ্গে পুকুরের মধ্যে চলে গেছে। এভাবে ভাঙ্গতে থাকলে আমার ভিটা বাঁচানোই কঠিন হয়ে পড়বে। তাই পাড় ঠিক না করা পর্যন্ত মাছ চাষ বন্ধ রাখতে বলায় থানায় লিখিত অভিযোগ করে আমাদেরকে হেস্তনেস্ত করা হচ্ছে।

লিজ গ্রহিতা শহিদুল ইসলাম বলেন, কচুরীপানা অপসারণ করতে বাধা দেয়ার কারণেই মাছ মরে গেছে। এ কারণে আমি থানায় অভিযোগ করেছি। মসজিদ কমিটির সভাপতি আজিজুল ইসলাম বলেন, পুকুরের পাড় বেঁধে দেয়ার জন্য চেষ্টা করেছিলাম, কিন্তু পারিনি। সামনে পানি শুকালে বেঁধে দেবো।

বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক আবুল কালাম আযাদ বলেন, অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments