Homeআইন আদালতনাটোর আইনজীবী সমিতিতে ‘মামা’ দিবস পালিত

নাটোর আইনজীবী সমিতিতে ‘মামা’ দিবস পালিত

নাটোর আইনজীবী সমিতিতে ‘মামা’ দিবস পালিত

নাটোর নিউজ:
নাটোর জেলা আইনজীবী সমিতির সদস্যরা জাকজমকপূর্ণভাবে ‘মামা দিবস’ পালন করলেন। আজ সোমবার দুপুরে আদালত চত্ত্বরে দিবসটি পালনে আইনজীবী,বিচারপ্রাথর্ী ও আইনজীবী সহকারিরা অংশনেন। গত পঁাচ বছর ধরে সমিতির পক্ষ থেকে দিবসটি আনুষ্ঠানিকভাবে পালিত হয়ে আসছে।
দিবসটি উদযাপন উপলক্ষে আদালত চত্ত্বরের উন্মুক্ত স্থানে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার সমিতির সবার কাছে মামা হিসাবে পরিচিত জ্যেষ্ঠ আইনজীবী মতিউর রহমানকে সাথে নিয়ে পঁাচ পাউন্ড ওজনের বর্ণিল কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় নাটোর বার সমিতির নির্বাচন কমিটির প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মুক্তার হোসেন, কার্যকরি কমিটির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম,সাবেক সভাপতি আবু আহসান,সাধারণ সম্পাদক লোকমান হোসেন,ভারপ্রাপ্ত পিপি আরিফুর রহমান সরকার,এপিপি বেগম সামসুন্নাহারসহ বিপুল সংখ্যক আইনজীবী, আইনজীবী সহকারি ও বিচারপ্রাথর্ীরা উপস্থিত ছিলেন। পরে আলোচনা সভা,মিষ্টি,কেক ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।
আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমীন তালুকদার জানান,সমিতির জ্যেষ্ঠ আইনজীবী মতিউর রহমানকে প্রায় সকল আইনজীবী ‘মামা’ সম্বোধন করেন। পঁাচ বছর আগে বিষয়টি কয়েকজন আইনজীবী খেয়াল করেন। তঁারা সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা করে মতিউর রহমানের জন্মতারিখ ৩১জানুয়ারীকে ‘মামা’ দিবস পালনের সিদ্ধান্ত নেন। ওই দিন জাতীয় পর্যায়ে অন্য কোনো দিবস না থাকায় তঁারা জাতীয় মামা দিবস পালনের উদ্যোগ নেন। এরই ধারাবাহিকতায় আজ নাটোরে মামা দিবস পালিত হয়েছে।
আইনজীবী মতিউর রহমান জানান,তঁার জন্মতারিখকে কেন্দ্র করে আইনজীবীরা যেভাবে দিবসটি উদযাপন করে আসছেন তাতে তিনি আনন্দিত ও আপ্লুত। তিনি বলেন,দিবসটি ঘিরে বিশ্বের সব মামা-ভাগ্নে সম্পর্ক আরও ঘনিষ্ট হউক এই প্রত্যাশা করছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments