Homeজেলাজুড়েসিংড়ায় অনলাইন জন্ম সনদ করতে সাধারণ জনগনের ভোগান্তির শেষ নাই

সিংড়ায় অনলাইন জন্ম সনদ করতে সাধারণ জনগনের ভোগান্তির শেষ নাই

নাটোর নিউজ সিংড়া:  নাটোরের সিংড়ায় ১ নং সুকাশ ইউনিয়ন পরিষদ এ জন্ম সনদ নিতে জনগণের ভোগান্তির শেষ নাই। সুকাশ ইউনিয়ন পরিষদ এ একটি জন্ম সনদ নিতে ১৫/২০ দিন ঘুরতে হয়। আবার কখনো কখনো ১ মাসেও জন্মসনদ পরিষদে মিলেনা। আবার জন্ম সনদ সই নেয়ার জন্য সচিবকে পাওয়া যায় না জানিয়েছেন এলাকাবাসী।

শিক্ষার্থীরা বলেন, আমাদের স্কুল কলেজে ইউনিক আইডি খুলতে হচ্ছে তাই জন্ম সনদ এর অনলাইন করতে হচ্ছে। আর জন্ম সনদ নিতে আমাদের ৭/ ৮ দিন পরিষদে আসার পরে সিরিয়াল পাওয়া যায়, তার পরে ১৫/২০ দিন লাগছে হাতে পেতে। তার পরে আমরা সময়মতো সচিবকে পরিষদে পাইনা, তার জন্য আমাদের অনেক হয়রানি ও অর্থের ক্ষতি হচ্ছে। ভুক্তভোগী কয়েকজন জানান, আমরা বাড়ীর সকল কাজ কর্ম রেখে আসছি জন্ম সনদ নিতে এখানে এসে দেখী সচিব নাই, আবার যিনি কাজ করেন তিনি বলেন আমি কি করবো সার্ভার বন্ধ , আজ না কাল এরকম ভাবে ১৫/২০ আসতে হচ্ছে পরিষদে তার পরে এটা যদি হয়, তারপরে আবার সচিবের সাক্ষর ও সিল পাইতে সময় লাগে ৫/৬ দিন।

ছেলে মেয়েকে আবার স্কুল থেকে চাপ দিচ্ছে অনলাইন জন্ম সনদের জন্য, তার পরে নতুন ভর্তি হবার জন্য অনলাইন কপি লাগছে তাহলে আমরা এখন কি করবো, এটার একটা সুষ্ঠু সমাধান চাই আমরা। সুকাশ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোফাজ্জল হোসেন মোফা জানান, এ বিষয়ে আমি মৌখিকভাবে শুনেছি। দায়িত্ব নেয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments