Homeজেলাজুড়েনাটোরে পিতৃপরিচয় সনাক্ত ও ডিএনএ টেস্টের দাবিতে সংবাদ সংম্মেলন

নাটোরে পিতৃপরিচয় সনাক্ত ও ডিএনএ টেস্টের দাবিতে সংবাদ সংম্মেলন

নাটোর নিউজ: নাটোরে  পিতৃপরিচয় সনাক্ত ও  দ্রুত ডিএনএ টেস্টের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মৃত মনোরঞ্জন তেলীর ছেলে পরেশ তেলী বলেন, অখিল চন্দ্র তেলী নামে এক ব্যক্তি নিজেকে মনোরঞ্জন তেলীর ছেলে হিসেবে দাবি করে সম্পত্তি দাবি করেন। এনিয়ে আদালতে মামলা চলমান আছে। কিন্তু তৎকালীন প্রবীণ, বয়োবৃদ্ধ নারী-পুরুষ সবাই জানেন, অখিল তেলী মনোরঞ্জনের ছেলে নয়। এমনকি মনোরঞ্জন তেলী মারা যাওয়ার পরেও অখিল পিতৃশ্রাদ্ধসহ অন্যান্য সামাজিক রীতি নীতি পালন করেননি।

সংবাদ সম্মেলনে তারা বলেন,মুক্তিযুদ্ধের আগে নাটোর সদর উপজেলার শংকরভাগ গ্রামের মৃত মনোরঞ্জন তেলী বিয়ের দুই দিন পরে জানতে পারেন তার স্ত্রী আসোবালা সন্তান সম্ভবা। এনিয়ে সালিশী বৈঠকের মনোরঞ্জন তার স্ত্রীকে ত্যাগ করেন। পরে প্রতিবেশীর বাড়ীতে ১ম মেয়ে সন্তান ও প্রায় ৫ বছর পরে আসোবালার গর্ভে জন্ম হয় অখিল তেলীর। এই অবস্থায় অখিল তেলীর সঠিক পিতৃপরিচয় ও দ্রুত ডিএনএ টেস্টের দাবি জানান বক্তারা।

অন্যদিকে অভিযুক্ত অখিল চন্দ্র তেলী জানান, ছোটবেলা থেকেই তিনি পিতা হিসেবে মনোরঞ্জন তেলীর নাম ব্যবহার করে আসছেন। এ বিষয়টি নিয়ে স্থানীয় ইউনিয়ন পরেষদে সালিশে তার পক্ষে রায় প্রদান করা হয়েছে।

সংবাদ সম্মেলনে স্থানীয় আদিবাসী সম্প্রদায়ের লোকজন উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments