Homeজেলাজুড়েনাটোরে আনুষ্ঠানিক ভাবে আম সংগ্রহ অভিযান উদ্বোধন

নাটোরে আনুষ্ঠানিক ভাবে আম সংগ্রহ অভিযান উদ্বোধন

নাটোর নিউজ: নাটোরে গাছ থেকে আম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন ও চাষী সমাবেশ করেছে প্রশাসন।দুপুরে আম মোকাম আহমেদপুর এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সকালে আহমেদপুরের একটি বাগানে গাছ থেকে আম নামিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামিম আহমেদ।এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক সাইফুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মারিয়াম খাতুনসহ অন্যান্যরা।তবে আমের বাজার দর ভালো না উল্লেখ করে বাজার মনিটরিংএর দাবী জানান চাষীরা।

জেলা কৃষি বিভাগের তথ্য মতে চলতি বছর নাটোর জেলায় ৫ হাজার ৭৪০ হেক্টর জমিতে আমের আবাদ করে উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে ৮০হাজার মেট্রিক টন।যার বাজার মূল্য প্রায় ৩২২ কোটি টাকা।

এর আগে বুধবার কৃষি বিভাগ ও আম ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে ২০ মে থেকে গোপাল ভোগ জাতের আম নামানোর মধ্য দিয়ে আম সংগ্রহের সময় বেধে দেয় প্রশাসন।এছাড়া রাণী পছন্দ ও লক্ষণ ভোগ ২৫ মে, খিরসাপাত ৩০মে, ল্যাংড়া ০৫জুন,মোহনভোগ ১৫ জুন, ফজলি, হাড়িভাঙ্গা এবং আম্রপলি ২০ জুন, মল্লিকা ৩০ জুন, বারি-৪ ১০ জুলাই ও আশ্বিনা ১৫ জুলাই।আর সর্বশেষ গাছ থেকে গৌরমতি জাতের আম নামানো শুরু হবে ১৫ আগস্ট।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments