Homeজেলাজুড়েনাটোরে ডিপিএর এর আয়োজনে রোভার স্কাউটদের মাঝে সামাজিক জবাবদিহি নীতিমালা বিষয়ক সচেতনাতা...

নাটোরে ডিপিএর এর আয়োজনে রোভার স্কাউটদের মাঝে সামাজিক জবাবদিহি নীতিমালা বিষয়ক সচেতনাতা মুলক সভা অনুষ্ঠিত

নাটোর নিউজ: ডিস্ট্রিক্ট পলিসি ফোরম (ডিপিএফ)এর আয়োজনে নাটোরে সামাজিক জবাবদিহি নীতিমালা বিষয়ক সচেতনাতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে দশটার দিকে শহরের মীরপাড়ায় জেলা স্কাউট ভবনের হল রুমে এ সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়। নাটোর জেলা রোভারের সাবেক কমিশনার অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ। চার দিন ব্যাপি নাটোর জেলা রোভারের আয়োজনে “কোর্স ফর রোভার মেট” অনুষ্ঠানের আজ ছিল তৃতীয় দিন। দেশের দশটি জেলার নির্বাচিত প্রায় ১০৮জন রোভার স্কাউট এই কোর্সে অংশ গ্রহন করে।

ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম(ডিপিএফ)এর সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, দেশের মধ্যে শ্রেষ্ঠ নির্বাচিত রোভার স্কাউটদের আজকের এই আয়োজনে শিক্ষার্থীরা জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ে জানতে পারবেন। যার মাধ্যমে ভবিষতে তারা সচেতন হবেন। এতে দেশে ধীরে ধীরে সামাজিক নিরাপত্তা বিষয়ে সচেতনাতা বাড়বে। সামাজিক জবাবদিহি নীতিমালা বিষয়ে সরকারের সহযোগী হিসাব ব্রিটিশ কাউন্সিল নাটোরের জেলা কর্মকর্তা ও সাংবাদিক ওমর ডি কস্তা বলেন, জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা- বিষয়ে সরকারের যে নীতি তাতে রোভার স্কাউটদের এমন আয়োজনে শিক্ষাথীরা উপকৃত হবেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে, নাটোরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শামীম আহমেদ বলেন, রোভার স্কাউটরাই আগামী দিনে ভবিষৎ বাংলাদেশের নেতৃত্ব দেবেন। তাদের জন্য এমন আয়োজন ভবিষৎ উন্নত বাংলাদেশ বির্নিমানে অবশ্যই কাজে লাগবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ)এর সাধারণ সম্পাদক ও সাথী এনজিও’র সিবলী সাদিক, ডিপিএফ সদস্য ও উত্তরা উন্নয়ন সোসাইটির সভাপতি ওমর ফারুক, মওলানা আবুল কালাম, কামরুন নাহার, লুৎফা ইয়াসমিন, মোস্তাফিজুর রহমান টুটুল, আব্দুস সাত্তার, দেলোয়ার হোসেন, ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments