Homeজেলাজুড়েনাটোরে টিআইবির ‘প্যাকটা’ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নাটোরে টিআইবির ‘প্যাকটা’ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

নাটোর নিউজ: নাটোরে পার্টিসিপেটরি অ্যাকশন এগেনইস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা)’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বিকাল চারটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে সনাকের সভাপতি রনেন রায়ের সভাপত্তিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাটোরে জেলার প্রশাসক শামীম আহমেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর সুবিধ কুমার (অলক মৈত্র), সনাকের সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সনাক নাটোরের সহ-সভাপতি পরিতোষ অধিকারী। প্যাকটা প্রকল্প অবহিতকরণ সভায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন, টিআইবির রংপুর ক্লাস্টারের সমন্বয়ক কমল কৃষ্ণ সাহা।

তিনি বলেন, ফরেন, কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও), সুইডিশ ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট কো-অপারেশন এজেন্সি(সিডা) ও সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি) উন্নয়ন সহযোগিদের সহায়তায় এই প্রকল্পটি জানুয়ারি ২০২২ থেকে ডিসেম্বর ২০২৬ পর্যন্ত চলবে। সুশাসন শক্তিশালীকরণে সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবার মান উন্নয়ন ও কর্মক্ষমতার উন্নয়নে নিয়ে কাজ করবে এতে দুর্নীতি মোকাবেলায় কার্যকর নীতি ব্যবস্থা শক্তিশালী করা এই কাজে প্রকল্পে ২২৪কোটি ৫৬লক্ষ ৪০হাজার টাকার বাজেট করা হয়েছে।

তিনি আরও বলেন, প্যাকটা প্রকল্পের অধীন শিক্ষা, স্বাস্থ্য, ভূমি, পরিবেশ ও নির্মান বিষয়ে কাজ করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments