Homeজেলাজুড়েনাটোরের লালপুরে অবৈধ বালু মহালের সাথে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বৈধ বালু মহালের...

নাটোরের লালপুরে অবৈধ বালু মহালের সাথে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বৈধ বালু মহালের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নাটোর নিউজ: নাটোরের লালপুরে অবৈধ বালু মহালের সাথে জড়িত ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে বৈধ বালু মহালের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলার ২নং ঈশ্বরদী ইউনিয়নবাসী। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার লালপুর-ঈশ্বরদী মহা সড়কের লক্ষীপুর বাজার এলাকায এই কর্মসুচি পালন করা হয়।
মানববন্ধনকালে বক্তারা তাদের বক্তব্যে বলেন, দীর্ঘদিন ধরে বালু মহাল ইজারা না দেওয়ায় ১১ মামলার আসামি টুটুল ও তার ভাই সুমন এ পর্যন্ত অবৈধভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে থেকে ইজারা নিয়ে পদ্মানদী থেকে বালু উত্তোলন করে ব্যাবসা করে আসছিল। কিন্তু এ বছর সরকার বালু মহল ইজারা দেয় এবং তারা ইজারা পায়নি। জেলা প্রশাসকের কাছ থেকে ইজারা নিয়ে বৈধ ইজারা কারীরা বালু উত্তোলন করে আসছে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ইজারা গ্রহণকারীদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করতে থাকে ওই টুটুল- সুমনসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসি,বালু চোর,চাঁদাবাজি এবং মাদক কারবারিরা। এরই ধারাবাহিকতায় তারা গত ২৩ জানুয়ারি বালু মহালের বৈধভাবে নেওয়া ইজারাকারীদের বিরুদ্ধে টুটুল- সুমন ও তাদের অনুসারীরা একটি মানববন্ধন করে। ওই মানববন্ধনের প্রতিবাদে তারা আজ বৃহস্পতিবার এই মানববন্ধন করছেন।
বক্তারা আরো জানান, টুটুল- সুমন গং এলাকার চিহ্নিত সন্ত্রাসি,বালু চোর,চাঁদাবাজি এবং মাদক কারবারি। বালু মহল থেকে তারা চাঁদা দাবি করে। তাদের চাঁদা না দেওয়ায় তারা গুলি বর্ষণ করতে করতে চলে যায়। এ বিষয়ে লালপুর থানায় মামলা করা হয়েছে। মানববন্ধন শেষে তারা টুটুল ও সুমনের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments