Homeজেলাজুড়ে"নাটোর ও পুসান " এর উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখা মানুষদের সম্মানিত করতে...

“নাটোর ও পুসান ” এর উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখা মানুষদের সম্মানিত করতে প্রদান করতে যাচ্ছে

নাটোর নিউজ: পুসান” প্রতিবারের ন্যায় এবারও “নাটোর ও পুসান ” এর উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখা মানুষদের সম্মানিত করতে তাদের অ্যাওয়ার্ড(পুসান অ্যাওয়ার্ড-২০২৩) প্রদান করতে যাচ্ছে।

উল্লেখ্য পুসান হচ্ছে নাটোর জেলার সমস্ত মেধাবী পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের অরাজনৈতিক সংগঠন। এই সংগঠন নাটোরের উন্নয়নে শিক্ষা, পরিবেশ, ও সমাজ সচেতনতায় অগ্রনি ভূমিকা রেখে যাচ্ছে। দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি, সমাজের সংকটকালে মানুষের পাশে দাঁড়ানো, বৃক্ষরোপণসহ বিভিন্ন কার্যক্রম সারা বছর করে আসছে।
পুসানের উপদেষ্টা হিসেবে রয়েছে নাটোরের বিভিন্ন সূর্য সন্তান যাদের ভেতর কেউ রাষ্ট্রদূত কেউবা আছেন সচিব কেউবা জেলাপ্রশাসক। এই সমস্ত উপদেষ্টাগণ পুসানকে পেছন থেকে সব সময় পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছে।

এইসববের ধারাবাহিকতায় পুসানের প্রতি বছরের এই অ্যাওয়ার্ড। পুসান সাতটি অ্যাওয়ার্ড প্রদান করে থাকে যেগুলো যথাক্রমে পুসানের সর্বোচ্চ অ্যাওয়ার্ড মহারানী ভবানী অ্যাওয়ার্ড, চলনবিল রত্ন অ্যাওয়ার্ড, মাদার বখশ অ্যাওয়ার্ড, অধ্যক্ষ এম এ হামিদ অ্যাওয়ার্ড, বীর উত্তম খাদেমুল বাশার অ্যাওয়ার্ড, পুসান ডাইমন্ড অ্যাওয়ার্ড, পুসান গোল্ডেন অ্যাওয়ার্ড।
যে সমস্ত সেক্টরে অবদানের জন্য প্রদান করা হয় সাংবাদিকতা, বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্যোক্তা, সমাজ সেবা, সংগঠক, চিকিৎসা, কৃষি, আইন, পুলিশ, শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি।
এ প্রসঙ্গে পুসানের প্রতিষ্ঠাতা তানভীর আনোয়ার বলেন, পুসান অ্যাওয়ার্ড যে শুধু যারা পুসানের সাথে কাজ করে বা করেছে এমন মানুষ বা সংগঠনই পাবে এমন নয়। নাটোরের যে কোন সংগঠন ও ব্যাক্তির নাটোরের উন্নয়নে তার অবদান পর্যালোচনা করে পুরস্কৃত করা হবে।
পুসানের সাধারণ সম্পাদক জোবায়ের হোসাইন বলেন, আমরা নাটোরের অগ্রযাত্রায় যারা কাজ করছে তাদের উৎসাহ দিতে চাই। আমরা চাই সকলেই তাদের অবদানের কথা আমাদের সাথে শেয়ার করুক।

তথ্য প্রদানের শেষ সময় আগামী ৩০ মার্চ ২০২৩, এই তারিখের মধ্যে নিম্নোক্ত যোগাযোগ মাধ্যমে যোগাযোগের আহবান করা যাচ্ছে হোয়াটসঅ্যাপ – ০১৭১০৫৯১৯৫৬ মেইল- pusanbd617@gmail.com ওয়েবসাইট – www.pusanbd.org আপনার যোগাযোগ নিশ্চিত করতে একাধিক মাধ্যমে চেষ্টা করতে পারেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments