Homeআইন আদালতবাগাতিপাড়ায় মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

বাগাতিপাড়ায় মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

বাগাতিপাড়ায় মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

বাগাতিপাড়া, নাটোর নিউজ:  নাটোরের বাগাতিপাড়ায় জালিয়াতির মাধ্যমে মসজিদের বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পাঁকা ইউনিয়নের গালিমপুর দিয়াড়পাড়া জামে মসজিদের জিআর প্রকল্পের এই অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার বরাবর ওই মসজিদের সেক্রেটারি এই সংক্রান্ত লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গালিমপুর দিয়াড়পাড়া জামে মসজিদের উন্নয়ন-সংস্কার কাজের জন্য জিআর প্রকল্পের আওতায় এক টন চাল বরাদ্দ দেওয়া হয়। যার মূল্য ৪৫ হাজার টাকা। ওই বরাদ্দ কৃত টাকা গালিমপুর গ্রামের সেলিম রেজার ছেলে মোস্তাফিজুর রহমান সুমন এবং একই গ্রামের কামাল উদ্দিনের ছেলে আবু হেনা মোস্তফা মামুন ভুয়া সভাপতি সেক্রেটারি সেজে স্বাক্ষর করে জালিয়াতির মাধ্যমে উত্তোলন করে আত্মসাত করেছেন। বিষয়টি জানাজানি হলে মসজিদ কমিটির সেক্রেটারিসহ কয়েক জন সদস্য তাদের কাছে বরাদ্দের অর্থের বিষয় জানতে চাইলে উত্তোলনকৃত টাকা মসজিদে দিতে অস্বীকৃতি জানিয়েছেন। গত ১১ মে ভুয়া কমিটির মধ্যেমে মসজিদে বরাদ্দকৃত টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ এনে মসজিদ কমিটির সেক্রেটারি আরমান আলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচার দাবি ও আত্মসাতের অর্থ উদ্ধারে ব্যবস্থা গ্রহনের অনুরোধ করা হয়েছে।

বিষয়টি জানতে চাইলে মুঠোফোনে অভিযুক্তদের মধ্যে মোস্তাফিজুর রহমান সুমন বলেন, মসজিদের কোন কমিটি না থাকায় বরাদ্দকৃত অর্থ তিনি উত্তোলন করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন, ঈদের ছুটির আগে শেষ কর্মদিবসে অভিযোগপত্রটি তিনি পেয়েছেন। বিষয়টি তদন্তের জন্য প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কে দায়িত্ব দেওয়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments