Homeবিনোদননাটোরের জেলা প্রশাসককে ধন্যবাদ- জাকির তালুকদার

নাটোরের জেলা প্রশাসককে ধন্যবাদ- জাকির তালুকদার

নাটোরের জেলা প্রশাসককে ধন্যবাদ- জাকির তালুকদার

ভালো কাজের প্রশংসা না করা অন্যায়। একটি খুবই ধন্যবাদার্হ কাজ করেছেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রী লেখক-শিল্পী-সংস্কৃতিকর্মীদের প্রত্যেকের জন্য ১০ হাজার টাকার চেক পাঠিয়েছেন, এটি পুরনো খবর। আমি ডিসি সাহেবকে ধন্যবাদ জানাচ্ছি উপহার প্রাপকদের নির্বাচন করার কারণে। নাটোর জেলায় সবমিলিয়ে ১৯৯ জনকে উপহারের চেক দেওয়া হয়েছে। আমি তালিকাটি দেখে আনন্দিত। ১৯৯ জনের মধ্যে ১১৯ জনই জেলাশহর থেকে অনেক দূরের প্রান্তিক শিল্পী। অবস্থান এবং অর্থনৈতিক পরিস্থিতি– দুই দিক থেকেই ইনারা প্রান্তিক। এরা সবাই নাটোরের ঐতিহ্যবাহী মাদারের পালা, বারোমাইস্যা গান, পদ্মাপুরাণ বা বেহুলার গান, মুর্শিদি গানের শিল্পী। আছেন অনেক বাউলও।
ঈদ উপহারের ১০ হাজার টাকায় ইনাদের দারিদ্র্য দূর হবে না বটে, তবে তাদের মধ্যে সম্মানীত হবার অনুভূতি অবশ্যই সৃষ্টি হবে। তারা তো জন্মশিল্পী। কোনোকিছু না পেলেও নিজেদের সংস্কৃতি-জীবন কাটিয়ে যাবেন। কিন্তু এই প্রাপ্তি তাদের কাজের স্বীকৃতি ও প্রণোদনা হিসাবে কাজ করবে।
এই করোনাকালে শহরবাসী নিম্ন-মধ্যবিত্ত সংস্কৃতিকর্মীরাও সংকটে আছেন। তাদের কেউ কেউ উপহার পেয়েছেন। কেউ কেউ পাননি। আবার কেউ এই উপহার না পাওয়াকে তাদের প্রতিভার অবমূল্যায়ন বলেও মনে করছেন। তবে এই শহরে যাদের নাম সবার আগে আসা উচিত, সেই সুজাউল হামিদ, আশীক রহমান প্রমুখ খুশি হয়েছেন গ্রামীণ ও প্রান্তিক শিল্পী-সংস্কৃতিকর্মীদের উপহার প্রাপ্তিতে। তারাও ধন্যবাদ জানিয়েছেন জেলা প্রশাসককে।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments