Homeগুরুত্বপূর্ণনাটোরে করোনা ভয়াবহ ৪৮ শতাংশে, স্বাস্থ্যবিধি মানার পরামর্শ বিশেষজ্ঞদের

নাটোরে করোনা ভয়াবহ ৪৮ শতাংশে, স্বাস্থ্যবিধি মানার পরামর্শ বিশেষজ্ঞদের

নাটোরে করোনা সংক্রমন ৪৮ শতাংশে, স্বাস্থ্যবিধি মানার পরামর্শ বিশেষজ্ঞদের

নাটোর নিউজ: নাটোরে করোনা সংক্রমনের হার বেড়ে হয়েছে ৩০ শতাংশ থেকে শেষ দিনে ৪৮ শতাংশ দাঁড়িয়েছে।মানুষের উদাসীনতায় সংক্রমনের হার বাড়ছে বলে জানান সিভিল সার্জন।

স্বাস্থ্য অধিদপ্তর নাটোরসহ দেশের ৩৭টি জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করেছে। হাট বাজার, টার্মিনাল,রাস্তাঘাট কিংবা জনবহুল স্থানে মানুষ স্বাস্থ্য বিধি মেনে না চলায় করোনা সংক্রমনের হার বাড়ছে।গত ২৪ ঘন্টায় আক্রান্ত না থাকলেও আগের ২৪ ঘন্টায় ২৪ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে ৯ জনের দেহে। গত ২৪ ঘণ্টায় একশ দশ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জন আক্রান্তের খবর মিলেছে। এরমধ্যে নাটোর সদরের ৪৮ জন।

নাটোর জেলা জুড়ে করোনা ভাইরাসের সংক্রমন থাকলেও নাটোর সদর পৌরসভা এলাকায় এই হার বেশি।মানুষের মাস্ক আর স্বাস্থ্য বিধির নিয়ম নীতি মানতে উদাসীনতাই দায়ী বলে মনে করেন সচেতনরা।স্বাস্থ্য বিধি মানাতে প্রশাসনের প্রতি দ্রুত ব্যবস্থা নেয়ার দাবী জানান তারা।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, নাটোরে হঠাৎই করোনা সংক্রমণ বেড়েছে।  ৩০ শতাংশ থেকে গত ২৪ ঘণ্টায় আরো বেড়েছে। মানুষকে সচেতন করে তোলার কাজ অব্যাহত আছে।নাটোর জেলায় করোনা সংক্রমনের হার বেড়ে যাওয়া ব্যবস্থা নেয়ার পাশাপাশি মাস্ক আর স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানানো কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান নাটোরের সিভিল সার্জন।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, নাটোরে আমরা প্রশাসনের পক্ষ থেকে প্রতিনিয়ত স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য জনগণকে উৎসাহিত করতে কাজ করে যাচ্ছি। এছাড়া আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। প্রয়োজনে আরো কঠোর অভিযান চালানো হবে।

স্বাস্থ্য বিধি মেনে সচেতনতার সাথে না চললে ভংয়কররুপ নিতে পারে বলে মনে করে জেলার সচেতন ব্যক্তিরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments