Homeজেলাজুড়েস্বাস্থ্যবিধি না মানায় নাটোরে কঠোর অভিযান অব্যাহত

স্বাস্থ্যবিধি না মানায় নাটোরে কঠোর অভিযান অব্যাহত

নাটোর নিউজ : নাটোরে স্বাস্থ্য বিধি না মানায় এবং মাস্ক না পরায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং ব্যক্তিকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল দশটার দিকে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়। স্বাস্থ্য বিধি না মানায় চামেলি ডায়াগনষ্টিক সেন্টার কে ১ হাজার টাকা, নাটোর অপটিকাল চশমা ঘরকে ৫০০ টাকা, এক ইলেকট্রিক দোকানদারকে মাস্ক না পরার জন্য ৫০০ টাকা জরিমানা, এক ঔষধ ব্যবসায়ীকে ২০০ টাকা মাস্ক না পরার জন্য দুই পথচারিকে ৪শ টাকা জরিমানা করা হয়।

করোনা সংক্রমণ প্রতিরোধে আজ নাটোর শহরের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় স্বাস্থ্য বিধি ভঙ্গ করা এবং মাস্ক পরিধান না করার অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(২) ধারায় ৩ টি এবং দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১টি মামলায় মোট ৬,৫০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। পাশাপাশি দুঃস্থ মানুষের মাঝে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়।
এছাড়া সদর উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব সুজিত কুমার মুন্সীর সহযোগিতায় আজ নাটোর সদরের কয়েকটি হ্যাচারি পরিদর্শন করা হয়। এসময় হ্যাচারি নিবন্ধন নবায়ন না করার অপরাধে মৎস্য হ্যাচারি আইন, ২০১০ এর ১৮(২) ধারায় ১টি মামলায় ২৫,০০০/- অর্থদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি খাতুন। করোনা রোগীর সংখ্যা ক্রমাগতভাবে বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments