Homeগুরুত্বপূর্ণনাটোরে ভয়াবহ সংক্রমনের দিকে করোনা

নাটোরে ভয়াবহ সংক্রমনের দিকে করোনা

 নাটোর নিউজ: স্টাফ রিপোর্টার: ভয়াবহ সংক্রমনের দিকে এগিয়ে যাচ্ছে নাটোর স্বাস্থ্যবিধির প্রতি নজর নেই সাধারন মানুষের। হঠাৎ করেই গত সপ্তাহে কর্ণ সংক্রমণের হার তুঙ্গে। গত সপ্তাহে ৩২৫ জন এর নমুনা পরীক্ষা করে ১৩০ জনের করনা সংক্রমিত হওয়ার খবর মিলেছে। পরিসংখ্যান বলছে, ১১ মে থেকে ১৬মে এক সপ্তাহে মোট ১৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছিল। আবার ১৭ মে থেকে ২৩ মে এক সপ্তাহে হঠাৎ করেই করোনা রোগী শনাক্ত হয় ৪৯জন। আর এই সপ্তাহে করনা রোগীর সংখ্যা ১৩০জন।

নাটোরের সিভিল সার্জন ডাক্তার কাজী মিজানুর রহমান জানান, করণা মোকাবেলায় প্রশাসনের পাশাপাশি স্বাস্থ্য প্রশ্ন কাজ করছে। জনগণকে বুঝতে হবে তাদের ঘরে থাকতে হবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবেনা।

আমরা প্রশাসনের সার্বিক সহায়তায় এ দুর্যোগ কাটিয়ে উঠার জন্য আপ্রাণ চেষ্টা করছি। তাছাড়া তিনি জানান স্বাস্থ্য বিভাগ গতকাল একটি বৈঠক থেকে নাটোর শহর সীমান্তবর্তী সাত জেলায় সাত দিনের লকডাউন সুপারিশ করেছে। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে নাটোরে প্রশাসনের কঠোর তৎপরতা অব্যাহত রয়েছে।

হঠাৎ করে গত সপ্তাহে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রতিদিনই সকাল থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে অবস্থান নেয় পুলিশ। পুলিশের পক্ষ থেকে বিতরণ করা হয় মাস্ক।

এদিকে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, করোনার বর্তমান পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন সব সময় জনগণের পাশে আছে আমরা মাইকিং সহ নিয়মিত মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। প্রশাসনের সকল বিভাগ একযোগে আমরা মাঠে রয়েছি। জনগণকে বিষয়টি বুঝতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments