Homeজেলাজুড়েনাটোরের স্বেচ্ছাসেবক আকাশ

নাটোরের স্বেচ্ছাসেবক আকাশ

ডন শিকদার, নাটোর নিউজ ২৪ঃ করোনা আগমনের পর থেকেই নাটোর জেলার সর্বত্র জীবানুনাশক স্প্রে করে সেবা দিয়ে চলেছেন নাটোর জেলার ১নং ওয়ার্ড-বঙ্গোজল নিবাসী আকাশ ওরফে অসিত,পুরো নাম অসিত কুমার সরকার, পিতা জগদিস কুমার সরকার ও মাতা অঞ্জনা রানী সরকার। নাটোর রাজবাড়ীতে রঙিলা পানের দোকান ছিল আকাশের। কিন্তু করোনা আগমনের ফলে দোকান বন্ধ রাখতে হয় বিধায় কর্মহীন ও হতাশ অবস্থায় দেশ ও জাতির কথা ভাবতে শুরু করেন। সেই চিন্তাচেতনা থেকেই আকাশের শহরময় জীবানুনাশক স্প্রে ছিটানোর পরিকল্পনা। পুরোপুরি ব্যক্তি উদ্যোগে তিনি তার এই সেবা প্রদান শুরু করেন।

করোনার প্রকোপ শুরু হওয়ার সাথে সাথে বেলজিয়ামের একটি কোম্পানির কাছ থেকে N-9T জীবানুনাশক নিজ অর্থায়নে ক্রয় করে স্প্রে ও সচেতনতামূলক প্রচারনার কাজ শুরু করেন। প্রতিদিন ৮০-১০০ লিটার জীবানুনাশক তিনি শহরের বিভিন্ন স্থানে ছিটিয়ে থাকেন। তবে তার এই সেবার পথ সহজ ছিলো না কখনোই। করোনার প্রথম দিকে একজনের কাছ থেকে ধার করা সাইকেলে সাউন্ডবক্স লাগিয়ে পুরো শহরে সেবা দিতেন। কিন্তু বর্তমানে সাইকেল না থাকায় হেঁটেই সেবা দিয়ে যাচ্ছেন। এছাড়া স্প্রে করার সময় অনেকে বিরক্ত হয়ে তাকে গালিগালাজও করেছেন। আবার উৎসাহও দিয়েছেন অনেকে।

নিম্ন আয় ও বন্ধ কর্মজীবনে তিনি বর্তমানে তার এই সেবা প্রদানে হিমশিম খাচ্ছেন। তবুও থেমে যায়নি তার সেবা। তার এই উদ্যোগে সমাজের সকল শ্রেনী পেশার বিবেকবান মানুষেরা সাহায্যের হাত বাড়িয়েছেন, কিন্তু তা যথেষ্ট নয়। তার এই সেবা সচল রাখতে তিনি স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন। এছাড়া পরিবারের আর্থিক অনটন দূর করতে সরকারের কাছে আবেদন তার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments