Homeগুরুত্বপূর্ণনাটোরে নতুন আক্রান্ত ৩৭, সংক্রমণ বৃদ্ধিতে ঈশ্বরদী বর্ডারে চলাচলে নিষেধাজ্ঞা

নাটোরে নতুন আক্রান্ত ৩৭, সংক্রমণ বৃদ্ধিতে ঈশ্বরদী বর্ডারে চলাচলে নিষেধাজ্ঞা

নাটোরে নতুন আক্রান্ত ৩৭, সংক্রমণ বৃদ্ধিতে নাটোর- ঈশ্বরদী বর্ডারে চলাচলে নিষেধাজ্ঞা আরোপ

নাটোর নিউজ:
করোনা সংক্রমনের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় নাটোর জেলায় নতুন আক্রান্তের সংখ্যা মোট আক্রান্ত ৩৭ জন। এদিকে নাটোরে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পাবনার ঈশ্বরদী সীমান্তে নাটোরের লোক যাতে ঢুকতে না পারে তার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরদী উপজেলা প্রশাসন।

নাটোর সিভিল সার্জন অফিস জানায়, গতকাল পাঠানো ১২৫ জনের নমুনা পরীক্ষা করে  গত ২৪ ঘণ্টায় নতুন করে করো না শনাক্ত হয়েছেন ৩৭ জন। এ নিয়ে এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত  ১৮৩৮ জন। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২৯.৬%। যা গত কয়েক দিনের চেয়ে কম। গত কয়েক দিনের তুলনায় পরীক্ষার হারও বেড়েছে। এর আগে গত তিন দিনে শনাক্তের হার ছিল ৫০% শতাংশের ওপরে। এনিয়ে জেলায় ১৪৪৩২ জনের নমুনা সংগ্রহ করে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮৩৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ জনের।

নাটোরে করোনা সংক্রমনের হার ঊর্ধ্বমুখী হওয়ায় এরইমধ্যে নাটোরের সাথে গণপরিবহন চলাচল কমিয়ে দিয়েছে পাবনা জেলা পুলিশ। তারা বড়াইগ্রামে এবং ঈশ্বরদী সীমান্তে চেকপোস্ট বসিয়েছে।

নাটোর সদর হাসপাতালে পরিচালক ডাক্তার পরিতোষ কুমার রায় জানিয়েছেন, আজ সকাল পর্যন্ত নাটোর আধুনিক সদর হাসপাতালে করণা ইউনিটে ৩০ জন রোগী ভর্তি আছেন। হোম আইসোলেশন এ আছেন ৩৭ জন। তবে হাসপাতলে যারা ভর্তি আছেন তারা মোটামুটি স্বাভাবিক অবস্থায় আছেন। কোন জটিল রোগে হাসপাতালে ভর্তি নাই। তিনি আরো জানান, চিকিৎসা আইসিইউ সহ সরঞ্জামাদি অপ্রতুল থাকায় কোনো রোগীর অবস্থা জটিল হলে তাকে সঙ্গে সঙ্গে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।

তবে স্বস্তির খবর হল গত ২৪ ঘন্টায় নাটোর জেলায় তালিকায় মৃত্যুর সংখ্যা যুক্ত হয়নি।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কঠোর নির্দেশনায় একাধিক মোবাইল টিম কাজ করছে। এছাড়া পৌরসভা,উপজেলা প্রশাসন, পুলিশসহ তথ্য অফিসের পক্ষে মাইকিং করে সকলকে স্বাস্থ্যবিধি মানতে নির্দেশ প্রদান করা হচ্ছে। যদিও বা গত কয়েকদিনের তুলনায় সংক্রমণের হার কমার দিকে তবুও স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে অবস্থার পরিবর্তন না হলে করোনা প্রতিরোধ কমিটির সাথে বৈঠক করে পরবর্তী কঠোর সিদ্ধান্ত নেয়া হতে পারে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments