Homeজেলাজুড়েগুরুদাসপুরমা মাছ রক্ষায় গুরুদাসপুরে লক্ষ টাকার অবৈধ কারেন্ট জাল পুড়ালো প্রশাসন

মা মাছ রক্ষায় গুরুদাসপুরে লক্ষ টাকার অবৈধ কারেন্ট জাল পুড়ালো প্রশাসন

গুরুদাসপুর, নাটোর নিউজ: জেলার বিভিন্ন স্থানে ডিমওয়ালা মা মাছ নিধনের মহোৎসব শুরু হয়েছে। আর এর প্রধান অনুষঙ্গ কারেন্ট জাল। কারেন্ট জাল দিয়ে এই ডিমওয়ালা মা মাছ নিধন এ মেতে উঠেছে সবাই। এরই প্রেক্ষিতে গুরুদাসপুরে আজ মঙ্গলবার এক অভিযান চালায় স্থানীয় প্রশাসন।

এই সময় লক্ষাধিক টাকার অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য অধিদপ্তর পৌরসদরের চাঁচকৈড় বাজারে ওই অবৈধ কারেন্ট জাল জব্দে অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তমাল হোসেন।

বাজারে অভিযান খবরে টের পেয়ে ব্যবসায়ীগণ তাদের অবৈধ কারেন্ট জাল ফেলে রেখে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতে ফেলে যাওয়া অবৈধ কারেন্ট জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) তমাল হোসেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেনের তথ্য মতে জানা যায়, চাঁচকৈড় বাজারে অভিযানে জব্দকৃত অবৈধ কারেন্ট জালের আনুমানিক মূল্য হবে প্রায় লক্ষাধিক টাকা।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) তমাল হোসেন জানান, চাঁচকৈড় বাজারে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে। তবে বাজারে কারেন্ট জাল ব্যবসায়ীকে না পাওয়ায় কাউকে অর্থদন্ড করা হয়নি। তিনিও আরও জানান জব্দকৃত কারেন্ট জাল উপজেলা চত্বরে আগুন ধরিয়ে ধ্বংসও করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments