Homeজেলাজুড়েনলডাঙ্গায় গৃহহীন ১০ পরিবারকে পাকা ঘর দিলেন প্রধানমন্ত্রী

নলডাঙ্গায় গৃহহীন ১০ পরিবারকে পাকা ঘর দিলেন প্রধানমন্ত্রী

নলডাঙ্গা নাটোরনিউজ : নাটোরের নলডাঙ্গায় গৃহহীন ১০ পরিবারকে পাকা ঘর দিলেন প্রধানমন্ত্রী।বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সারাদেশের ন্যায় দ্বিতীয় দফায় নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়নের গৃহহীন আরো ১০ পরিবারের মাঝে পাকা ঘরসহ বাড়ি হস্তান্তর করা হয়।

রোববার গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে ভুমিহীন ও গৃহহীন এসব পরিবারকে জমি ও গৃহপ্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এর আগে প্রথম দফায় ৪০ টি পাকা ঘরসহ বাড়ি হস্তান্তর করা হয়েছিল।

এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত ছিলেন,নাটোর-নলডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।আরোও উপস্থিত ছিলেন,নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসদুজ্জামান আসাদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন,নলডাঙ্গা পৌরসভার মেয়র মনিরুজ্জামান মনির,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুস শুকুর,সাধারন সম্পাদক মুশফিকুর রহমান মুকু,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল আলীম সরদার,মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান,নলডাঙ্গা উপজেলার মাধনগর ইউনিয়নের গৃহহীন ১০ পরিবারকে পাকা ঘরসহ বাড়ি ও ২ শতাংশ জমি হস্তান্তর করা হয়।এর মধ্যে মাধনগর রেললাইনের ধারে বসবাসরত ৭ পরিবার আজ জমি ও পাকা ঘরসহ বাড়ি দেওয়া হল।তাদের মধ্যে একজন মুক্তিযোদ্ধা রয়েছে।দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি ঘর তৈরিতে খরচ হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।সরকার নির্ধারিত একই একই নকশায় হচ্ছে এসব ঘর।

এতে রান্নাঘর,সংযুক্ত টয়লেট থাকছে।টিউবওয়েল ও বিদ্যুৎ সংযোগও দেওয়া হচ্ছে এ প্রকল্পে।এর আগে আরোও গৃহহীন ৪০ পরিবারে পাকা ঘরসহ বাড়ি হস্তান্তর করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments