Homeগুরুত্বপূর্ণনাটোরে একদিনে সর্বোচ্চ ১৪৫ জন করোনা আক্রান্তের রেকর্ড

নাটোরে একদিনে সর্বোচ্চ ১৪৫ জন করোনা আক্রান্তের রেকর্ড

নাটোরে একদিনে সর্বোচ্চ ১৪৫ জন করোনা আক্রান্তের রেকর্ড

স্টাফ রিপোর্টার, নাটোর :
নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন করে রেকর্ড সংখ্যক ১৪৫ জন আক্রান্ত হয়েছে। যা নাটোরে এপর্যন্ত সব্বোর্চ্চ সংখ্যক আক্রান্ত। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪২৯ জনের । আক্রান্তের হার ৩৩.৮০ শতাংশ।

এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২৭৪০ জন।রোগীর চাপ বেড়ে যাওয়ায় হিমশিম খেতে হচ্ছে সদর হাসপাতাল কর্তৃপক্ষকে। বর্তমানে করোনা ইউনিটের ৫০ বেডের বিপরীতে উপসর্গ সহ করোনায় আক্রান্ত ৬৬ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১০৯৭ জন।

এদিকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় করোনা রোধে জেলা প্রশাসন ঘোষিত দু’দফায় ১৪ দিনের কঠোর লকডাউনের আজ ১২ তম দিন। প্রতিদিেিনর মত আজও সকাল থেকে শহরের গুরুত্বপুর্ন এলাকায় কঠোর অবস্থান নিয়ে যানবাহন ও জনসাধারন চলাচল সীমিত করার কাজ করছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।

এছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের একাধিক মোবাইল টিম কাজ করছে। কদিনের লকডাউনে নিন্ম আয়ের মানুষদের দুর্ভোগ চরমে উঠেছে। কাজের সন্ধানে বা অপ্রয়োজনে তারা বেরিয়ে আসছে হাট বাজারে। একারনে সংক্রমন বাড়ছে বলে দাবী স্বাস্থ্য বিভাগের।

জেলা প্রমাসক মোঃ শাহরিয়াজ বলেন, করোনা সংক্রমন রোধে নাটোর ও সিংড়া পৌরএলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। জনসাধারনকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে। সকলকে মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করে মাইকে প্রচার করা হচ্ছে। বিনা প্রয়োজনে বাড়ির বাহিরে বের না হওয়ার আহ্বান জানানো হচ্ছে। আরোপিত বিধি নিষেধ থাকা অবস্থায় সামাজিক দুরুত্ব বজায় না রাখা সহ স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১ জন করোনা পজেটিভ ও বাকি ৯জন উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ২ জন, রাজশাহীর ৭ জন এবং নওগাঁর ১ জন রয়েছেন। জুন মাসের ১-২০ তারিখ ২০ দিনে রামেকে করোনা উপসর্গ নিয়ে মোট মৃত্যু ২০৪ জনের। এতে করোনা শনাক্ত বা পজিটিভ হয়ে মারা যান ১০৬ জন।

গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল সহ বিভিন্ন ল্যাব টেস্টে ৩৩৮ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১৯৫ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৪৬.৯৯ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৫৪ জন। হাসপাতালটিতে ৩১০ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৩৭৭ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩৮জন রোগী। আগামী কয়েকদিনের মধ্যে অক্সিজেন লাইন সহ আরও ৩৬টি শয্যা যুক্ত করবে কর্তৃপক্ষ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments