Homeজেলাজুড়েলালপুরে খননকৃত খলিশাডাঙ্গা নদীতে ভাঙ্গন, দুর্ভোগে পৌরবাসী

লালপুরে খননকৃত খলিশাডাঙ্গা নদীতে ভাঙ্গন, দুর্ভোগে পৌরবাসী

লালপুরে খননকৃত খলিশাডাঙ্গা নদীতে ভাঙ্গন, দুর্ভোগে পৌরবাসী

গোপালপুর, নাটোর নিউজ:
নাটোরের লালপুরের গোপালপুর এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া খলিশাডাঙ্গা নদী সম্প্রতি খনন করা হয়। খননকৃত মাটি রাখা হয় নদীর দুই পাড়ে। সংশ্লিষ্টরা বলছেন চুক্তিপত্র অনুযায়ী নদী খননের কাজ সম্পন্ন হয়েছে। কিন্তু বর্ষাকালে এসে যাওয়ায় নদীর পারে বিভিন্ন স্থানে ভাঙ্গন সৃষ্টি হয়েছে। এতে করে দুর্ভোগে পড়েছেন গোপালপুর পৌরসভার ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের অধিবাসীরা। নদীর পাড়ে ঘেসে যে রাস্তা ছিল তা মাটিচাপা পড়ে ইতিমধ্যেই নষ্ট হয়ে গেছে। সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ এর দাবি স্থানীয়দের।

এ ব্যাপারে গোপালপুর পৌরসভার মেয়র রোকসানা মর্তুজা লিলি জানান, সম্প্রতি খলিশাডাঙ্গা নদী খননকৃত মাটি দুই পাড়ে ফেলা হয়েছে। এর ফলে আমার দুটি ওয়ার্ড এর অধিবাসীদের দুর্ভোগ সৃষ্টি হয়েছে। নদী খনন করার সময় যে সমস্ত বাড়ির পাশে ভাঙ্গন সৃষ্টি হয়েছে সে সমস্ত জায়গায় আমি পরামর্শ দিয়েছিলাম মাটিগুলো সরিয়ে ফেলতে অথবা বিক্রি করে দেওয়ার জন্য। কিন্তু তারা তা করেনি। এছাড়া বিভিন্ন বাড়ির ড্রেন সরাসরি রয়েছে নদীর ভেতরে। বর্ষাকালে এসে যাওয়ায় সে সমস্ত ড্রেন দিয়ে ওপরের পানি গুলো নদীতে নামছে এবং নতুন খনন করার কারণে বিভিন্ন স্থানে ভাঙ্গন সৃষ্টি হচ্ছে। আমি এ বিষয়ে নৌসবার সঙ্গে আলোচনা করেছি। বিষয়টি যাতে দ্রুত সমাধান করা যায় তার জন্যে পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান ইসহাক আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে আমরা চিন্তাভাবনা করছি দ্রুত সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে।

এদিকে লালপুর উপজেলা নির্বাহি অফিসার ( ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার জানান, এ বিষয়ে তার সঙ্গে কেউ এখন পর্যন্ত যোগাযোগ করেনি তবে তিনি যেহেতু এখন জানতে পারলেন তিনি বিষয়টা খোঁজখবর নেবেন এবং এই সমস্যার সমাধানে যত দ্রুত সম্ভব সবার সঙ্গে কথা বলে একটা প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবেন বলে জানান তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments