Homeজেলাজুড়েনাটোরে তিনজনের মৃত্যু নতুন আক্রান্ত ৭৮ জন 

নাটোরে তিনজনের মৃত্যু নতুন আক্রান্ত ৭৮ জন 

নাটোর নিউজ:  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে একজন ও নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন দুজন মোট তিনজন করোনা উপসর্গে মারা গেছেন। নাটোর সদর হাসপাতালে ৭০ বছর বয়সী মৃত্যুবরণকারী দুই জনের একজন নারী এবং অপরজন পুরুষ।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭৮ জন। বিভিন্ন ক্যাটাগরির পরীক্ষায় দেখা গেছে ২৭ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৫ জনের, আবার ২১৮ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ আসে ৫৫ জনের, অপরদিকে আর এক প্রকারের পরীক্ষায় ৩৫ জলের নমুনা পরীক্ষা করে ফলাফল আসে ১৮ জনের। এ পরীক্ষাগুলো হচ্ছে র্যাপিড টেস্ট, এন্টিজেন ও পিসিআর ল্যাব থেকে পাওয়া । এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ৩১৫২ জন।

এদিকে নাটোর ও সিংড়া পৌর সভায় কঠোর বিধি নিষেধের আওতায় তৃতীয় দফায় আজ ১৭ দিন চলছে। এছাড়া জেলার অপর ৬টি পৌর এলাকায় বুধবার থেকে কঠোর বিধি নিষেধ জারি করা হলেও চলছে ঢিলেঢালাভাবে। তবে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা বিভিন্ন স্থানে চেকপোষ্ট বসিয়ে শহরে প্রবেশে নিয়ন্ত্রন করার চেষ্টা করছে।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, লকডাউন কার্যকর করতে আমি নিজে ও জেলা প্রশাসনের ভ্রাম্যামান আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। সকাল থেকেই জেলার ৮টি পৌর এলাকার প্রবেশদ্বার সহ গুরুত্বপূর্ন মোড় এলাকায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। স্বাস্থ্যবিধি সহ সামাজিক নিরাপদ দুরত্ব না মানলে অর্থদন্ড সহ কারাদন্ড দেয়া হবে।

তবে তিনি নাটোর বাসীকে আহ্বান জানিয়ে বলেন সাজা ভোগের ভয়ে নয় আপনারা সবাই নিজেদের নিজেদের পরিবারের স্বার্থে নিজের ও দেশের প্রতি ভালোবাসায় এই দুর্যোগকালীন সময়ে আইন মেনে চলুন। আর প্রকৃত দুস্থদের জন্য সরকারি সহায়তা অব্যাহত থাকবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ৯জন উপসর্গ নিয়ে মারা গেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৩ জন ও নাটোরের ১ জন রয়েছেন।

জুন মাসের ১-২৫ তারিখ ২৫ দিনে রামেকে করোনা উপসর্গ নিয়ে মোট মৃত্যু ২৭৭ জনের। এতে করোনা শনাক্ত বা পজিটিভ হয়ে মারা যান ১৩৮ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল সহ বিভিন্ন ল্যাবে ৪০০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১১৯ জনের করোনা সনাক্ত হয়েছে।

হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ২৯.৭৫ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৬৫ জন। হাসপাতালটিতে ৩৫৭ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪২৩ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments