Homeউত্তরবঙ্গচাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমান ভারতীয় কচ্ছপের হাড় উদ্ধার, আটক -৩

চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমান ভারতীয় কচ্ছপের হাড় উদ্ধার, আটক -৩

চাঁপাইনবাবগঞ্জ, নাটোর নিউজ: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে প্রক্রিয়াজাতকৃত ১৫০ কেজি কচ্ছপের হাড়সহ ৩ জনকে আটক করেছে ৫৯ বিজিবি। গোপন সংবাদের ভিত্তিতে আজ শনিবার সকালে জেলার ভোলাহাট উপজেলার কুমিরজান গ্রামে অভিযান চালায় বিজিবি। এসময় আনুমানিক প্রায় দেড় কোটি টাকা মূল্যের এসব কচ্ছপের হাড় উদ্ধার করা হয়। বিকেলে ৫৯ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অধিনায়ক লে. কর্ণেল আমীর হোসেন মোল্লা।

৫৯ বিজিবি অধিনায়ক এ সময় গণমাধ্যমকে জানান,‘জেলায় প্রথমবারের মত সীমান্ত দিয়ে চোরাচালানের সময় বিপুল পরিমান কচ্ছপের হাড় জব্দ করা হয়েছে। এটি অভিনব চোরাচালানী একটি পণ্য। এর আগে জেলার কোন সীমান্তে এ ধরনের পণ্য চোরাচালানীর তথ্য আমরা পায়নি। ভারত থেকে আসা কচ্ছপের এই হাড়গুলো মূলত ঔষধ কারখানায় ব্যবহৃত হয়। তিনি আরো জানান, এর আগে সকালে গোপন সংবাদের ভিত্তিতে জেলার ভোলাহাট উপজেলার কুমিরজান গ্রামে অভিযান চালিয়ে আসামী রফিকুলের বাড়ি তল্লাশী করে ১২ টি বস্তায় লুকায়িত অবস্থায় ১৫০ কেজি কচ্ছপের প্রক্রিয়াজাতকৃত এই হাড় জব্দ করা হয়।’ বিজিবি আরও জানায় এ ঘটনায় ভোলাহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো ভোলাহাট উপজেলার কুমিরজান সুরানপুর গ্রামের মৃত এত্তাজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৫০), একই উপজেলার ফুটানীবাজার চামুসা গ্রামের আজিম উদ্দিনের ছেলে আল আমিন (২২) এবং মফিজ উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম (২০)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments