Homeজেলাজুড়েবড়াইগ্রামে মাত্র দুই কিলোমিটার রাস্তার জন্য হাজার হাজার মানুষের দুর্ভোগ

বড়াইগ্রামে মাত্র দুই কিলোমিটার রাস্তার জন্য হাজার হাজার মানুষের দুর্ভোগ

বড়াইগ্রাম, নাটোর নিউজ: নাটোরের বড়াইগ্রামের মানিকপুর এলাকা। উপজেলা সদরের খুব কাছে। কয়েক হাজার মানুষের বসবাস গ্রামটিতে। রাজনৈতিক ক্ষমতার পালাবদল হয় আশ্বাসের পড়ে আশ্বাস দেন নেতৃবৃন্দরা। কিন্তু স্বাধীনতার পর থেকে অদ্যাবধি পর্যন্ত এই দুই কিলোমিটার রাস্তা আজ পর্যন্ত পাকা করানো হয়নি। যার ফলে দুর্ভোগের অঞ্চলের মানুষদের।

এছাড়া ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা জানান , যেখানে বড়াইগ্রামে ভালো রাস্তা ভেঙে পাকা করন করা হচ্ছে টাকা লুটপাট করা হচ্ছে অথচ যেখানে প্রয়োজন, সেখানে সড়ক পাকাকরণ করা হচ্ছে না। এ শুধু হাস্যকরই নয় মানবিকতার বিপর্যয় তাই দুর্ভোগ লাঘবে দ্রুত রাস্তাটি পাকাকরনের দাবি স্থানীয়দের।

বড়াইগ্রাম হাড়োয়া এলাকার টুনিপাড়া থেকে মানিকপুর পূর্বপাড়া পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা । এখানে একটুখানি বর্ষাতেই সড়ক পথ হয়ে পড়ে চলাচলের অনুপযোগী। এখন বর্তমানে ওই এলাকায় চলছে বাগান থেকে আম সংগ্রহের কাজ। এছাড়া উঠতে শুরু করেছে আউশ ধান। এমতাবস্থায় ওয়ালা কার মানুষের দুর্ভোগের যেন শেষ নেই।

আম ব্যাবসায়ী লোকমান আলী বলেন, এমনিতেই আমের দাম নেই নেই কাঁঠালের দাম। এদিকে কাদার রাস্তায় পরিবহন খরচ পড়ে যাচ্ছে দ্বিগুণ। লাভ তো দূরের কথা পুঁজি ফেরত পাওয়াই দায় হয়ে পড়েছে।

ওই অঞ্চলের বিদেশ ফেরত ব্যবসায়ী ইদ্রিস আলী জানান, আমাদের এই দুর্ভোগ যেন শেষ হবার নয়। চেয়ারম্যান মেম্বার সবার কাছে ধরনা দিয়ে দিয়ে আমরা ক্লান্ত। কেউ আমাদের কথা রাখে না।

রাস্তাটি দ্রুত পাকাকরনের মাধ্যমে অঞ্চলের হাজার হাজার মানুষের দুর্ভোগ লাঘব করবে যথাযথ কর্তৃপক্ষ এমনটাই মনে করছেন সচেতন সমাজ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments