Homeগুরুত্বপূর্ণনাটোরে উপসর্গে মৃত্যুহার উদ্বেগজনক, নেই নমুনা পরীক্ষার বালাই, আজও মৃত্যু ৫ আক্রান্ত...

নাটোরে উপসর্গে মৃত্যুহার উদ্বেগজনক, নেই নমুনা পরীক্ষার বালাই, আজও মৃত্যু ৫ আক্রান্ত ১৫২

নাটোরে করোনা উপসর্গে মৃত্যুহার উদ্বেগজনক, নেই নমুনা পরীক্ষার বালাই, আজও মৃত্যু ৫ আক্রান্ত ১৫২

নাটোর নিউজ: গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ ও করোনায় নাটোরের দুইজন ও নাটোর সদর হাসপাতালে উপসর্গে ৩ জনের মৃত্যু সহ জেলায় মোট ৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত কয়েক দিন থেকে প্রতিদিনই করোনা ও করোনা উপসর্গ নিয়ে প্রায় পাঁচজন করে মৃত্যুবরণ করছে। এ নিয়ে শঙ্কিত সচেতন মহল। হাসপাতালে মৃত রোগীর স্বজনদের অভিযোগ, হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেলেও কোন পরীক্ষা করা হচ্ছেনা সেই সমস্ত রোগীদের। অভিযোগ রয়েছে করোনা ধরা পড়লেই সরকারি তালিকায় মৃতের সংখ্যা বেড়ে যাবে। এই ভয়েই স্থানীয় স্বাস্থ্য বিভাগ করোনার লক্ষণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পরেও সেই সমস্ত মানুষদের করোনা পরীক্ষা করছেন না। সচেতন মহলের দাবি সঠিক পরিসংখ্যান নিশ্চিত করার জন্য হাসপাতালে ভর্তি কৃত অসুস্থদের সবারই করোনার নমুনা পরীক্ষা করা প্রয়োজন এবং তা দ্রুত গতিতে।

এছাড়া জেলার বিভিন্নস্থানে মহল্লায় মহল্লায় জ্বর শ্বাসকষ্ট নিয়ে মানুষ মারা গেলেও সে অঞ্চলের লোক তা প্রকাশ করছে না এমন খবর জেলার বিভিন্ন স্থান থেকে পাওয়া যাচ্ছে। যদিও তা সঠিকভাবে নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত করা সম্ভব হয়নি।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৫২ জন। সংক্রমনের হার গতকাল বুধবারের চেয়ে ৬.৮৯ শতাংশ বেড়ে হয়েছে ৪৪.৮৩ শতাংশ। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৩৯ জনের। মোট আক্রান্ত ৪৬৬৩ জন। সুস্থ হয়েছেন ২১০৯ জন। করোনা ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালের ভর্তি আছেন ১০৫ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৪৮৯ জন। নাটোর সদর হাসপাতালে করোন ওয়ার্ডে রোগী ভর্তি হয়েছে ৮৪ জন। আর আইসোলেশন ওয়ার্ড ইয়েলো জোনে রয়েছে ২১ জন। এছাড়া জেলার অন্যান্য হাসপাতালগুলোতে রোগী ভর্তি রয়েছে ৩৩ জন।

৮ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ ও বাকি ১০ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ২জন, নাটোরের ২ , নওগাঁর ৩, পাবনার ১, কুষ্টিয়ার ১ জন রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ৮ তারিখ পর্যন্ত মৃত্যু ১৩৮ জন, পজিটিভ ৩৫ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৪২৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১১৪ জনের করোনা সনাক্ত হয়েছে।

হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ২৬.৫৭ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৭০ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪৮৫ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৮ জন।

এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৪৩১ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২৮০ জনের। শতাংশের হারে যা ১৯.৫৭%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments