Homeগুরুত্বপূর্ণনাটোরে আজ মৃত্যু ১২ জন, নতুন আক্রান্ত, ৯৪

নাটোরে আজ মৃত্যু ১২ জন, নতুন আক্রান্ত, ৯৪

নাটোরে আজ মৃত্যু ১২ জন, নতুন আক্রান্ত, ৯৪

নাটোর নিউজ:
নাটোরে গত ২৪ ঘন্টায় ৯৪ জন করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরিক্ষা করা হয়েছে ২৯৩ জনের। সংক্রমনের হার ৩২.০৮ শতাংশ। এদিকে গত ২৪ ঘন্টায় নাটোর সদর হাসপাতালে করোনায় মারা গেছে ৭ জন এবং করোনা উপসর্গ নিয়ে মারা গেছে আরো ২ জন। এ নিয়ে করোনায় জেলায় মোট মৃত্যু ৮৭ জন।

করোনা ও উপসর্গ নিয়ে সদর হাসপাতালের ভর্তি আছেন ৮৭ জন। এদিকে ২য় দফায় সর্বাত্মক কঠোর লকডাউন চললেও জীবীকার কারণে বাড়ি থেকে বের হয়ে আসছে অনেকেই। নিম্ন আয়ের মানুষজন বলছেন তারা পেটের তাগিদে সরকারী নির্দেশনা অমান্য করে বাহিরে বের হতে বাধ্য হয়েছেন।

লকডাউন সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে রয়েছেন সেনা বাহিনীর সদস্যরা। জেলার প্রতিটি গুরুত্বপুর্ন মোড়ে মোড়ে পুলিশী তল্লাশী করা হচ্ছে। তবে এতে তেমন কাজ দিচ্ছে না। কাঁচা বাজারসহ নিত্যপন্যের দোকোনে মানুষের ভীড় ছিল প্রায় স্বাভাবিক।

১৩ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৮ জন করোনা পজেটিভ ও বাকি ১১ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন নওগাঁ ৩ জন, পাবনা ৩ জন সিরাজগঞ্জ ও বগুড়ার ১ জন করে রয়েছেন। পাবনার ১ জন রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ১৩ তারিখ পর্যন্ত মৃত্যু ২২২ জন, পজিটিভ ৬৪ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৪৬৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১৫৮ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৩৩.৬৯ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৬৩ জন। হাসপাতালটিতে ৪৫৪ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৫০৪ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ জন। এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১৫৭৭ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২৯৯ জনের। শতাংশের হারে যা ১৮.৯৬%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments