Homeগুরুত্বপূর্ণএমপি শিমুলের পিতা হাসান উদ্দিন তালিকাভুক্ত রাজাকার, অভিযোগ স্বেচ্ছাসেবক লীগের

এমপি শিমুলের পিতা হাসান উদ্দিন তালিকাভুক্ত রাজাকার, অভিযোগ স্বেচ্ছাসেবক লীগের

এমপি শিমুলের পিতা হাসান উদ্দিন তালিকাভুক্ত রাজাকার অভিযোগ স্বেচ্ছাসেবক লীগের

নাটোর নিউজ:
নাটোর-২ আসনের সাংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এর পিতা হাসান উদ্দিন সরদার তালিকাভুক্ত রাজাকার ছিলেন। স্বেচ্ছাসেবক লীগের বিলুপ্ত কমিটির সংবাদ সম্মেলন করে বিষোদগার করার অভিযোগে নাটোরে জেলার স্বেচ্ছাসেবক লীগের নব গঠিত কমিটির সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন।

রবিবার বেলা এগারোটার দিকে শহরের একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শফিউল আযম স্বপন জানান, এই সংবাদ সম্মেলন ভণ্ডুল করার জন্য এই রেস্তোরাঁর মালিককে নানাভাবে হুমকি ধামকি দেওয়া হচ্ছে। তিনি আরো জানান, তাদের সংবাদ সম্মেলন করার কথা ছিল জেলা আওয়ামী লীগ কার্যালয়ে। প্রশাসনের অনুরোধে এবং শান্তি বজায় রাখার স্বার্থে আমরা আজ এই চাইনিজ রেস্তোরাঁ আয়োজন করেছি। এছাড়াও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন নবগঠিত কমিটির সভাপতি এ্যাডভোকেট ইশতিয়াক আহমেদ ডলার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শফিউল আযম স্বপন তার কমিটির সদস্যদের বিরুদ্ধে চরিত্র হননের অভিযোগ এনে জানান, যারা অভিযোগ করেছেন তাদের অধিকাংশই বিএনপি এবং জামায়াত থেকে আসা নেতাকর্মী। এমনকি এক প্রশ্নের উত্তরে শফিউল আজম স্বপন জানান, স্থানীয় সাংসদ শফিকুল ইসলামের পিতা হাসান উদ্দিন সরদার ২১ নাম্বার তালিকা ভুক্ত রাজাকার। এই তালিকা এখন নাটোরের মানুষের হাতে হাতে রয়েছে। তার মেজ ভাই সিরাজুল ইসলাম সিরাজ সম্প্রতি বিএনপি থেকে আওয়ামী লীগের যোগদান করা সদস্য। এক ভগ্নিপতি বিতর্কিত ঠিকাদার আমিরুল ইসলাম জাহান, জেলা আওয়ামী লীগের কমিটিতে থাকলেও তিনি এখনো পর্যন্ত বিএনপি ডোনার বলে পরিচিত।

অপর ভগ্নিপতি জেলা আওয়ামী লীগের সদস্য সাজেদুল ইসলাম বুড়া চৌধুরী মুসলিম লীগ থেকে আসা বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি খোরশেদ আলম খান চৌধুরীর ছেলে সাজেদুল ইসলাম খান বুড়া চৌধুরী। জেলা বিএনপি’র সম্পাদক মন্ডলীর সদস্য ওমর শরীফ চৌহান সাংসদের বোনের দেবর সম্প্রতি বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদান করেছেন। বড় ভাই সিরাজুল ইসলাম সিরাজ এর ব্যবসায়িক অংশীদার আক্কু বিহারী স্বাধীনতাবিরোধী পাকিস্তানের নাগরিক তিনিও এখন জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক। সংবাদ সম্মেলনের শেষের দিকে সম্পাদক শফিউল আযম স্বপন জেলা এবং উপজেলা কমিটির সবার সঙ্গে পরিচয় করিয়ে দেন।
নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেন, স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা আমার ও আমার পরিবারের সদস্যদের জড়িয়ে কূরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ২০১৪সালের নির্বাচনের আগে যাতে আমি মনোনয়ন না পাই, সেজন্য আহাদ আলী সরকার এবং শরিফুল ইসলাম রমজান অর্থের বিনিময়ে পরিকল্পিত ভাবে বইটি ছাপিয়েছে। যে বইটি লিখেছে, তাকে নাটোরের কোন মু্ক্তিযোদ্ধা চিনে না। এই নিয়ে মুক্তিযোদ্ধারাও প্রতিবাদ করেছে।

তিনি আরো বলেন, নাটোরের সুসংগঠিত রাজনীতি ধ্বংস করছে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এবিষেয়ে আমি সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানাবো। আমি নিজ তহবিল থেকে করোনাকালে মানুষদের সাহায্য করেছি এবং এখনও করে চলেছি। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments