Homeজেলাজুড়েবাউল কার্তিক উদাসের একক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত

বাউল কার্তিক উদাসের একক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত

 

নাটোর নিউজ: নাটোরের ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর আয়োজনে, নাটোরের বাউল কুলের শিরোমনি, ভোলামন বাউল ও সমাজ কল্যাণ সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, সাহিত্যিক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের নিয়মিত শিল্পী, , গবেষক, লেখক, গীতিকার ও সুরকার বাউল কার্তিক উদাসের একক সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় লাইব্রেরীর নিজস্ব হলরুমে এই সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় কবি ও সাহিত্যিকদের নিয়ে কবিতা পাঠ ও আলোচনা সভা করা হয়। পরে একক সঙ্গীতানুষ্ঠানে গান পরিবেশন করেন বাউল কার্তিক উদাস।

সংগীতানুষ্ঠানের চলাকালে সংগীত সাধক পুরুষ বাউল কার্তিক উদাসের জন্মদিন উপলক্ষে লাইব্রেরী পক্ষ থেকে কেক কেটে জন্মদিনের শুভেচ্ছা জানান হয়।

অনুষ্ঠোনে অংগ্রহনকারি নাটোরের কানাডা প্রবাসী কবি ও সাহিত্যিক শাহানা আক্তার মহুয়া জানান, প্রবাসে থেকে বাংলা বাউল গানের অভাব বোধ করতাম। দেশে এসে সরাসরি কার্তিক দার কন্ঠে মা-মাটি ও মানুষের গান শুনে খুব ভালো লাগছে।

ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাবেক সাধারণ সম্পাদক, শিক্ষাবিদ কানাডা প্রবাসী আলী আশরাফ নতুন জানান, প্রবাসে থেকে বাউল গানের মাঝে প্রতিমুহূর্তেই বাংলার সুখ খুঁজি। আজ সামনা সামনি কার্তিকদার গান উপভোগ করতে পারার এ অনুভূতি অসাধারণ।

ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর নির্বাহী সদস্য ইসাহাক আলী জানান, লইব্রেরীতে নিয়োমিত সাহিত্য আসর আয়োজন করা হয়। ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সাবেক সাধারণ সম্পাদক, শিক্ষাবিদ কানাডা প্রবাসী আলী আশরাফ নতুন দেশে আসার আনন্দে আমাদের এই আয়োজন। তবে লাইব্রেরেী যে শুধু বই পড়ার জায়গা এমন না ভেবে আমরা চেষ্টা করছি নিয়োমিত ভাবে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের।

ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বলেন, করোনাকালীন সময়ে সাহিত্য সাংস্কৃতিক আয়জন বন্ধ থাকার পরে আবারো শুরু হয়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠান শেষে অতিথিরা গান শুনে মুগ্ধ হওয়ার কথা জানান। নিয়মিত এমন আয়জনের প্রত্যাশা নাটোরের সাহিত্য, সাংস্কৃতিক প্রেমিদের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments