Homeবিবিধতাইজুলের প্রসংশায় পঞ্চমূখ চারদিক,অভিনন্দনের ঝড় যোগাযোগ মাধ্যমে

তাইজুলের প্রসংশায় পঞ্চমূখ চারদিক,অভিনন্দনের ঝড় যোগাযোগ মাধ্যমে

নাটোরের তাইজুলের প্রসংশায় পঞ্চমূখ চারদিক,অভিনন্দনের ঝড় যোগাযোগ মাধ্যমে

স্টাফ রিপোর্টার নাটোর নিউজ:
চলতি টেস্টে পাকিস্তানের বিপক্ষে ভালো উইকেট পাওয়ায় অভিনন্দন আর প্রশংসার জোয়ারে ভাসছেন নাটোরের ছেলে তাজুল ইসলাম। খোদ নাটোরের জেলা প্রশাসক মোঃ শামীম আহমেদ তার ফেসবুক ওয়ালে অভিনন্দন জানান নাটোরের এই কৃতি সন্তান তাইজুলের তৃতীয় প্রশংসা করে। কোথাও কোথাও চলছে মিষ্টি বিতরণ আল অভিনন্দনের জোয়ারে ভাসছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ওয়াল জুড়ে।

১১৬ রান খরচায় ৭ উইকেট। পাকিস্তানের বিপক্ষে তাইজুলের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। তবে দলটির বিপক্ষে এক ইনিংসে অন্তত পাঁচ উইকেট নেওয়ার অভিজ্ঞতা এটাই প্রথম নয় তার। ছয় বছর আগে খুলনায় ১৬৩ রান খরচায় ৬ উইকেট নিয়েছিলেন তিনি। সে ম্যাচ অবশ্য ড্র হয়েছিল।

পাকিস্তানের বিপক্ষে দারুণ প্রত্যাবর্তনের নায়ক তাইজুল ইসলাম। চট্টগ্রাম টেস্টে বল হাতে সাকিব আল হাসানের অভাব বুঝতেই দেননি তিনি। টেস্ট ক্যারিয়ারে অষ্টমবারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট শিকার করলেন এই বাঁহাতি স্পিনার। সাদা পোশাকে তাইজুলের বরাবরই প্রিয় প্রতিপক্ষ পাকিস্তান।

সেই সিরিজেই ঢাকা টেস্টে শিকার করেছিলেন আরও চার উইকেট। প্রথম ইনিংসে তিনটি ও দ্বিতীয় ইনিংসে পেয়েছিলেন একটি উইকেট। আজহার আলীর ডাবল সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ অবশ্য সেই ম্যাচ হেরেছিল ৩২৮ রানের বিশাল ব্যবধানে।

পাকিস্তানের মাটিতে এখন পর্যন্ত একটি ইনিংসেই বল করার সুযোগ পেয়েছেন তাইজুল। গত বছরের রাওয়ালপিন্ডি টেস্টে তুলে নিয়েছিলেন দুই উইকেট। ইনিংস ব্যবধানে হারায় সে ম্যাচে অবশ্য দ্বিতীয় ইনিংস কপালে জোটেনি এই স্পিনারের।

তাইজুলের প্রিয় প্রতিপক্ষের সঙ্গে সবশেষ দেখা চলতি চট্টগ্রাম টেস্টে। এবার নিলেন ৭ উইকেট। সব মিলিয়ে দলটির বিপক্ষে চার টেস্টের মাত্র পাঁচ ইনিংসে বল করে তার উইকেট সংখ্যা দাঁড়াল ১৯টিতে! অর্থাৎ ইনিংস প্রতি প্রায় চারটি করে উইকেট! এত কম ইনিংসে এত বেশি উইকেট অন্য কোনও দলের বিপক্ষে নেই তাইজুলের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments