Homeগুরুত্বপূর্ণনাটোরে পিঠা উৎসব

নাটোরে পিঠা উৎসব

নাটোর নিউজ: পৌষের মিষ্টি রোদমাখা অপরাহ্নে পিঠা উৎসব অনুষ্ঠিত হচ্ছে নাটোরে। আজ সোমবার পুলিশ লাইন্সের ড্রিল হাউজে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এই পিঠা উৎসবের আয়োজন করে।

উৎসবের উদ্বোধন করে পুনাক নাটোর জেলা কমিটির সভানেত্রী সুমনা সাহা বলেন, আবহমান বাঙালি সংস্কৃতির প্রাণের উৎসব হচ্ছে পিঠা উৎসব। পিঠা ছাড়া মিষ্টি শীতের আমেজ অনুভব করা সম্ভব নয়। পিঠা এখন আর শুধু গ্রামীণ জনপদের আয়োজন নয়, শহরের মানুষের সংস্কৃতিতে পিঠা এখন অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে।

পিঠা উৎসবে ভাপা, পাটিসাপ্টা, কুশলী, রসপিঠা, চিতই, চিকেন সামুচাসহ ১৫ প্রকার পিঠা প্রদর্শন করা হয়। পরে সমবেত অতিথিবৃন্দকে পিঠা পরিবেশন করা হয়।

পিঠা উৎসবে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) তারেক জুবায়ের, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, সিনিয়র সাংবাদিক নবীউর রহমান পিপলু ও জুলফিকার হায়দার জোসেফ। এছাড়া জেলা পুলিশসহ জেলার সাতটি থানার ওসি এবং পুলিশ লাইন্সে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীবৃন্দ অংশগ্রহন করেন।

পিঠা উৎসবের আয়োজন প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, পিঠা উৎসবসহ বিভিন্ন জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে পুনাক। এরফলে সামাজিক দায়বদ্ধতার জায়গাতে আমাদের প্রশান্তি তৈরী হয়েছে। এসব কার্যক্রম আমাদের কর্মপ্রেরণার উৎস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments