Homeগুরুত্বপূর্ণনাটোর বিএডিসি'র(সেচ)নির্বাহী প্রকৌশলী'র বিরুদ্ধে অভিযোগের পাহাড়

নাটোর বিএডিসি’র(সেচ)নির্বাহী প্রকৌশলী’র বিরুদ্ধে অভিযোগের পাহাড়

নাটোর বিএডিসি’র (সেচ)নির্বাহী প্রকৌশলী সাজ্জাদের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

নাটোর নিউজ:
নাটোরে নানাবিধ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে জেলা বিএডিসি সেচ ভবনের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ ও তার অধিনস্থ আব্দুস সামাদ (ভান্ডার রক্ষক) এর বিরুদ্ধে।

নাটোর জেলা সেচ ভবনের সূত্রে জানা যায়, তারা সরকারি প্রকল্পের নানা দুর্নীতির ধারক ও বাহক হিসেবে চিহ্নিত। দীর্ঘদিন থেকে তারা সংশ্লিষ্ট অফিসের নানা কাজে দুর্নীতিতে করে এককভাবে রাজত্ব করে চলেছেন। তাদের ভয়ে মুখ খুলতে পারে না ঠিকাদারসহ অন্যান্যরা। তাছাড়া অভিযোগ রয়েছে এই অফিসের একাধিক কর্মকর্তা ও কর্মচারি সাজ্জাদের কাছে নির্যাতনের শিকার হয়েছে। শুধু নির্যাতন নয়, কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে অফিস চত্বরের গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সূত্র মতে গত ২০১৪ সালে কুষ্টিয়া তার অধিনস্থত উপসহকারী (এছো) হালিম শেখ বিভিন্নভাবে নির্যাতিত হয়ে অবশেষে সাজ্জাদের গালে খুর দিয়ে পোঁচ দিয়ে রক্তাক্ত জখম করে।

নাম না প্রকাশের শর্তে সেচ ভবনের একাধিক কর্মচারি জানান, চাকুরীর শুরু থেকেই তার অধিনস্থ কর্মকর্তা ও কর্মচারীদের নির্যাতন করে আসছেন। এছাড়াও তার নিজের অফিসের তত্বাবধায়নে থাকা মালামাল নিয়ে হিসাবের নানান গড়মিল রয়েছে। যা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্ত করলে কেঁচো খুঁড়তে সাপ বের হতে পারে!

সম্প্রতি এলাকাবাসীর একটি অভিযোগ সূত্রে জানা যায়, বিএডিসি গোডাউন নাটোর এর প্রধান গেটের উত্তর পার্শ্বে প্রায় ৪০ বছরের পুরোনো একটি বড় মেহগনি গাছ চুরি করে কেটে নেয়। এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে গাছটি কর্তন করলেও তার বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তিনি বহাল তোবিয়াতে রয়েছেন।

এই ব্যাপারে স্থানীয় জেলা প্রসাশক, জেলা বনবিভাগ সহ বাংলাদেশ কৃষি উন্নয় কর্পোরেশন এর চেয়ারম্যান সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এলাকাবাসী লিখিত অভিযোগ দায়ের করলেও কারো কোন পদক্ষেপের নেওয়া হয়নি।

ঐ এলাকার একাধিক স্থানীয় অধিবাসীর সাথে কথা হলে তারা জানান, সাজ্জাদ কর্তৃপক্ষদ্বয়কে ম্যানেজ করে তিনি বহাল তোবিয়াতেই আছেন।

কয়েকটি সূত্র বলছে, সাজ্জাদের বিরুদ্ধে নাটোর সদরের দুর্নীতির কারণে আন্দোলনে ফুঁসে উঠতে পারে। তাই সাজ্জাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা জরুরী প্রয়েজন।

তবে এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী সাজ্জাদের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনীত সমস্ত অভিযোগ অস্বীকার করে নাটোর নিউজকে জানান, এসমস্ত অভিযোগের কোনো সত্যতা নেই। তার বিরুদ্ধে মিথ্যা বানোয়াট তথ্য উপস্থাপন করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments