Homeজেলাজুড়েবড়াইগ্রামে রাতের আঁধারে বৃক্ষ নিধন

বড়াইগ্রামে রাতের আঁধারে বৃক্ষ নিধন

নাটোর নিউজ বড়াইগ্রাম: নাটোরের বড়াইগ্রামে শত্রুতা করে মুনছের আলী নামে এক কৃষকের ৩টি আমগাছ কর্তন করা হয়েছে। শনিবার রাতে উপজেলার মাঝগাঁও ইউনিয়নের ঢুলিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোববার প্রতিবেশি বিল্লাল হোসেন সহ ৫ জনের নামে থানায় লিখিত অভিযোগ করেছেন মুনছের আলী।

অভিযোগ সূত্রে জানা যায়, প্রায় ৪০ বছর আগে প্রতিবেশি মুক্তিযোদ্ধা সাইমুদ্দিন ও তার ছোটভাই সইমুদ্দিনের নিকট থেকে ৩৪ শতাংশ জমি কিনে নেন। পরে সেখানে তিনি আমের বাগান করে ভোগদখল করে আসছেন। সম্প্রতি সাইমুদ্দিনের ভাতিজা বিল্লাল হোসেন উক্ত জমিতে অংশ পাবে বলে দাবী করে দখলের চেষ্টা করে আসছেন।

প্রতিবেশি হেড মাষ্টার রুস্তম মোল্লা জানান, গত ৪০ বছর যাবত মুনছের আলী ওই জমি ভোগ দখল করে আসছেন। সেসময় থেকে ওই জমির খাজনা-খারিজ তার নামেই।

জমির বিক্রেতা মুক্তিযোদ্ধা সাইমুদ্দিন (সামু) ও তারছোট ভাই সইমুদ্দিন বলেন, আমাদের হক-দখলীয় ৩৪ শতাংশ জমি তার কাছে বিক্রি করেছি। এখন আমাদের ওয়ারিশগণ অবৈধভাবে ও জোরপূর্বক জমির কিছু অংশ দাবী করছেন।

মুনছের আলী বলেন, আমি গাছ তিনটি কাটার অপরাধে বিল্লাল, রবিউল, নূরুলসহ ৫ জনের নামে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। অভিযুক্ত

বিল্লাল হোসেন বলেন, আমি জমি পাব। জমি ছাড়ছে না, তাই আমার জমির গাছ কটে পরিস্কার করেছি।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি, আগামী শুক্রবারে উভয় পক্ষরই প্রয়োজনীয় কাগজপত্রসহ থানায় হাজির হওয়ার কথা রয়েছে। অবস্থা বুঝে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments