Homeজেলাজুড়েবাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৫ টাকার চা ২ টাকায় বিক্রি

বাগাতিপাড়ায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ৫ টাকার চা ২ টাকায় বিক্রি

নাটোর নিউজ বাগাতিপাড়া: নাটোরের বাগাতিপাড়ায় বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে ৫ টাকা কাপ চা ২ টাকায় বিক্রি করেছেন জহুরুল ইসলাম (৩৯) নামের এক চা বিক্রেতা। বৃহস্পতিবার বিকাল থেকে রাত ৯ টা পর্যন্ত উপজেলার লোকমানপুর রেলস্টেশন বাজারে নিজের দোকানের এই কম মূল্যে চা বিক্রি করেন তিনি। বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালোবাসায় তিনি এই কর্মকান্ডটি করেছেন বলে জানিয়েছেন। চা দোকানী জহুরুল ইসলাম একই উপজেলার চিথলিয়া গ্রামের মৃত শুকলাল মন্ডলের ছেলে।

তিনি জানান, তিনি যখন পঞ্চম শ্রেণীর ছাত্র ছিলেন তখন থেকে লোকমানপুর স্টেশন বাজারে চা বিক্রি শুরু করেন। ছোট বেলা থেকেই তার চায়ের দোকানে বঙ্গবন্ধুর দেশ স্বাধীনের গল্প বিভিন্ন জনের কাছে শুনে বঙ্গবন্ধুর প্রতি তার ভালোবাসা জন্মে যায়। এরপর থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন অনুষ্ঠান হলে তিনি চা বিক্রি বন্ধ করে ছুটে যেতেন সেসব অনুষ্ঠানে। সবাই অনুষ্ঠান করেন কিন্তু তিনি কিছুই করতে পারেন না। তাই বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন স্থানে নানা আয়োজন দেখে নিজেও কিছু একটা করতে চেয়েছেন। সেই ইচ্ছা থেকেই জাতির পিতার জন্মবার্ষিকীতে তিন পুত্র সন্তানের জনক জহুরুল ইসলাম ব্যতিক্রমী উদ্যোগ গ্রহন করেন। তার উপার্জনের এক মাত্র অবলম্বন চা বিক্রি করেন কম মূল্যে। প্রতিদিন তিনি ৫ টাকা কাপ চা বিক্রি করলেও এদিন বিকাল থেকে শুরু করেন ২ টাকা দরে প্রতি কাপ চা বিক্রি।

এ খবর ছড়িয়ে পড়ায় মুহুর্তেই ক্রেতাদের ভীড় জমে যায় জহুরুলের দোকানে। এরপর তিনি রাত নয়টা পর্যন্ত তার দোকানের সব ক্রেতার নিকটে এই কম মূল্যে চা বিক্রির ঘোষনা দেন। প্রতিদিন ওই সময়ে তিনি পাঁচ শতাধিক কাপ চা বিক্রি করলেও এদিন কম মূল্যের কারনে তার প্রায় এক হাজার কাপ চা বিক্রির আশা করেন।

তার দোকানে চা খেতে আসা স্বরাপপুর গ্রামের মিলন আলী বলেন, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে জহুরুলের ঘোষনা শুনে সেখানে কয়েকজন বন্ধু মিলে চা খেতে এসেছেন।

স্থানীয় শিক্ষক আনিসুর রহমান জানান, খবর পেয়ে তিনি সহকর্মীদের সাথে জহুরুলের দোকানে দুই টাকা কাপ চা পান করেছেন। এর আগেও তিনি একই দিনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কম মূল্যে চা বিক্রি করেছেন।

এব্যাপারে স্থানীয় আওয়ামীলীগ নেতা মেহেদী হাসান কাজল তার দোকানের কম মূল্যের চা পান করেছেন জানিয়ে বলেন, সামান্য চা দোকানী হয়েও বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে কম মূল্যে চা বিক্রি বঙ্গবন্ধুর প্রতি জহুরুলের অকৃত্রিম ভালোবাসা প্রমাণ করে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments