Homeজেলাজুড়েনাটোরে ৯১ হাজার ২শ জন পাবে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য

নাটোরে ৯১ হাজার ২শ জন পাবে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য

নাটোর নিউজ: নাটোরে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পর্কিত প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। আজ ১৯ মার্চ শনিবার সকাল দশটার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেস কনফারেন্সে আয়োজন করা হয়। ব্রিফিং করেন জেলা প্রশাসক শামীম আহম্মেদ। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার।

ব্রিফিংয়ে জেলা প্রশাসক জানান, আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে আগামী ২০ মার্চ রবিবার থেকে ভর্তুকি মূল্যে জেলা উপজেলা পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিম্ন আয়ের ০১ (এক) কোটি পরিবারের নিকট রমজান শুরুর আগে ও রমজানের মাঝামঝি মোট (দুই) বার টিসিবি’র পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে নাটোর জেলাতেও এই পণ্য বিক্রি করা হবে।নির্ধারিত মানদণ্ডের (নিম্ন আয়ের মানুষ) ভিত্তিতে উপকারভোগী বাছাইয়ের মাধ্যমে একটি তালিকা প্রণয়ন করে টিসিবি’রপণ্যসামগ্রী ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিক্রি করা হবে।

এক প্রশ্নের উত্তরে জেলা প্রশাসক জানান, করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নগদ সহায়তা প্রদানের জন্য প্রণীত ডাটাবেজ এবং উপজেলা মনিটরিং কমিটি (স্থানীয় জনপ্রতিনিধি সম্পৃক্ত) কর্তৃক প্রণীত নতুন উপকারভোগী নিয়ে মোট উপকারভোগীর তালিকা প্রণয়ন করা হয়েছে। এক্ষেত্রে বাণিজ্য মন্ত্রনালয় কর্তৃক নির্ধারিত সংখ্যক উপকারভোগী বাছাই করা হয়েছে।

নাটোরে ৭ টি উপজেলা এবং ৮ টি পৌরসভা মিলিয়ে সর্বমোট ২১,২০০ জন উপকারভোগী রমজান শুরুর আগে ও রমজানের মাঝামঝি মোট (দুই) বার টিসিবির পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে ক্রয় করতে পারবে। অনুমোদিত প্রত্যেক উপকারভোগী ২ টি করে ফ্যামিলি কার্ড পাবেন। নাটোর জেলায় ৯১ হাজার ২শ জন এই কার্ডের সুবিধা ভোগ করতে পারবেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments