Homeজেলাজুড়েনলডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নলডাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে মহান স্বাধীনতা দিবস উদযাপন

নাটরে নিউজ নলডাঙ্গা: ২৫ মার্চ রাতে (কাল রাত) অপারেশন সার্চলাইটের নামে পাকহানাদাররা চালায় গণহত্যা। হামলা চালায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ইপিআর সদরদপ্তর, রাজারবাগ পুলিশ লাইনে। একযোগে নৃশংস হত্যাযজ্ঞ চালিয়ে হত্যা করে অগণিত নিরস্ত্র দেশপ্রেমিক ও দেশের শ্রেষ্ঠ সন্তানদের৷ পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ও স্বাধীনতার ঘোষণাভিত্তিক তার বার্তার আদলে স্বাধীনতা এবং স্বাধীনতা যুদ্ধ সম্পর্কিত অনুষ্ঠান ২৬শে মার্চ কালুরঘাট থেকে সম্প্রচার করেন এম এ হান্নান। শুরু হয় স্বাধীনতা যুদ্ধ। দীর্ঘ  ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে ৩০ লাখ শহিদ আর অসংখ্য মা বোনের ইজ্জত ও সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা৷ জন্ম হয় বাংলাদেশের৷ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকারের সভাপতিত্বে উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ এসব কথা বলেন।

 

তিনি বলেন আজও স্বাধীনতা বরোধীরা স্বাধীনতার বিপক্ষে তৎপর। এই অপশক্তিকে রুখতে আমাদের সবার স্বাধীনতার পক্ষের শক্তির সঙ্গে কাজ করে যেতে হবে বলে সবার প্রতি আহ্বান জানান তিনি ।

 

এছাড়া অনুষ্ঠানের শুরুতে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির ও উপজেলা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পরে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলার বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও খেলাধুলা অনুষ্ঠিত হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারেরদের ফুল দিয়ে সংবর্ধনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।দেশ ও জাতির শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের জন্য প্রতিটি মসজিদ, মন্দিরসহ সকল প্রকার ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দুপুরে উন্মুক্ত স্থানে শিক্ষার্থীদের প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনী, বিকেলে প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়। সর্বশেষ বিকেলে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments