Homeজেলাজুড়েকাফুরিয়া কলেজে বার্ষিক ক্রীড়া, প্রতিযোগতিা ও সংবর্ধনা

কাফুরিয়া কলেজে বার্ষিক ক্রীড়া, প্রতিযোগতিা ও সংবর্ধনা

নাটোর নিউজ: মুক্তির উৎসব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে নাটোর সদর উপজেলার কাফুরিয়া ডিগ্রি কলেজে জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজানের সংবর্ধনা, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় নাটোর সদর উপজেলার কাফুরিয়া ডিগ্রি কলেজ মাঠে এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত, গীতা থেকে পাঠ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহীদ সদস্য, দেশের সকল বীর মুক্তিযোদ্ধা ও কাফুরিয়া এলাকার বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দিন মন্ডল, নবীর উদ্দিন সরকারসহ সকল বীর সেনানীদের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ এর মধ্যে দিয়ে গানে গানে বীর মুক্তিযোদ্ধা অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়।

কলেজ পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমিন বিপ্লবের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মক্তিযোদ্ধা এডভোকেট সাজেদুর রহমান খাঁন, সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আহাদ আলী সরকার, নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধার সন্তান সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, নাটোর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মোস্তাক আহমেদ মুকুল, জেলা কৃষকলীগ সভাপতি কামাল উদ্দিন মোল্লা, বীর মুক্তিযোদ্ধার সন্তান আব্দুল কাইয়ুম পাশা প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাাশ ঘটেছিল একটি ভূ-খন্ডের, যার নাম বাংলাদেশ। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এ দেশের মুক্তিকামী জনতা পাকিস্তানি হানাদারদের কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে আনে। ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগে অর্জিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি আমরা। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবে রূপ নিচ্ছে। সরকারের আপ্রাণ চেষ্টায় বাংলাদেশ আজ উন্নয়নের রুল মডেল হিসেবে স্বীকৃত। ক্ষুধা নিবারণ, দারিদ্র বিমোচন, শিল্পউন্নয়ন সহ সর্বক্ষেত্রে আজ উন্নয়নের ছোঁয়া লাগছে।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার এমন আরও অধিক জনকল্যাণ মুখী এবং আন্তরিক। বঙ্গবন্ধুর নেতৃত্বে শহীদের আত্মত্যাগে অর্জিত বাংলাদেশ তার ৫০ বছর পূর্তি উদযাপন করছে। পরে স্থানীয় ও জাতীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে নাটোর সদর উপজেলার গাঁওপাড়া ঢালান থেকে জামনগর অভিমুখি রাস্তা বীর মুক্তিযোদ্ধা আছির উদ্দিন মন্ডলের নামে নামফলক উন্মোচন করেন অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপিসহ জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments