Homeজেলাজুড়েনাটোরে চুরি যাওয়া গরু ফেরত পাওয়ার আনন্দে অশ্রু খামারীর

নাটোরে চুরি যাওয়া গরু ফেরত পাওয়ার আনন্দে অশ্রু খামারীর

নাটোর নিউজ: নাটোর শহরতলীর লেংগুড়িয়া এলাকার জহির উদ্দীন নামের এক খামারীর খামার থেকে চুরি যাওয়া ৮ লাখ মূল্যের দুটি ফিজিয়ান জাতের গরু উদ্ধার করেছে পুলিশ । চুরি হওয়ার ১৩ দিন পর গরু হাতে পেয়ে মুখে হাসি ফুটেছে অসহায় খামারীর । দুটি গরুকে জড়িয়ে ধরে অঝোর ধারায় কান্না করছিলেন গরুর দেখভালকারী রাখাল খলিল উদ্দীন। এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। পুলিশ সদস্যরা নিজেদের জীবন বাজি রেখে বগুড়া জেলার শাজাহানপুর থানা থেকে খামারীর দুটি গরুসহ ৫টি গরু উদ্ধার এবং আন্তঃজেলা গরু চোরচক্রের দুই সদস্যকে আটক করায় প্রশংসায় ভাসছেন নাটোর থানা পুলিশ।

জানা যায়,গত ১৬ এপ্রিল মধ্যরাতে শহরের লেংগুড়িয়া এলাকার জহির উদ্দীনের খামার থেকে ২২ লিটার ও ২৬ লিটার দুধ দেওয়া আনুমানিক ৮ লাখ টাকা মূল্যের দুটি ফিজিয়ান জাতের গরু চুরি করে র্দুবৃত্তরা।এই বিষয়ে পরের দিন নাটোর থানায় একটি মামলা রুজু হয়। একেবারে ক্লুলেস মামলাটির সাথে জড়িতদের গ্রেফতার এবং গরু উদ্ধারের জন্য নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহার নির্দেশে মাঠে নামে নাটোর সদর থানা পুলিশ । তথ্য ও প্রযুক্তির সহায়তায় টানা দুই দিন-দুই রাত অভিযান চালিয়ে বগুড়ার সাজাহানপুর উপজেলার জালশুকা গ্রামের ইউনুস আলীর বাড়ি থেকে খামারীর দুটিসহ পাঁচটি চোরাই গরু উদ্ধার করে ।যার আনুমানিক মূল্য ১২ লাখ টাকা । এ সময় আন্তজেলা গরুচোর চক্রের সদস্য বগুড়া জেলার শাজাহানপুর উপজেলার জালশুকা গ্রামের ইউনুছ আলীর ছেলে মিজানুর রহমান এবং একই জেলার শিবগ›জ উপজেলার ভবানীপুর গ্রামের হাতেম আলীর ছেলে ছাইফুলকে আটক করে ।আজ রবিবার দুপুরে খামারী জহির উদ্দীন থানায় এসে গরু চুরির ১৩ দিনের মাথায় পুলিশের সহায়তায় ফেরত পেয়ে ভুক্তভোগী পরিবার পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। সাথে চোরদেরও শ্রীঘরে পাঠিয়েছে থানা পুলিশ।
এ সময় চুরি যাওয়া গরু পেয়ে আনন্দে কেঁদে ফেলেন জহির উদ্দীন। গরুকে জড়িয়ে ধরে কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, গরু নয় এটা আমার সন্তানকে ফিরে পেয়েছি। পুলিশ সুপারকে ধন্যবাদ জানাই।পুলিশ আমাদের গরু উদ্ধার করে দিবে এটা আমরা কখনো ভাবতেও পারিনি। এসপি স্যার আমাদের বাসায় গিয়ে গরু উদ্ধারের সার্বিক সহযোগীতার আশ্বাস দেন । স্যার কথা রেখেছেন । পুলিশ স¤পর্কে তাদের ধারনা পাল্টে গেছে। পুলিশ সত্যিই জনগণের ও অসহায় মানুষের বন্ধু বলে উল্লেখ করেন।

নাটোর সদর থানা ওসি নাছিম আহমেদজানান, আটককৃতরা আন্তঃজেলা গরু চোরচক্রের সদস্য। চোরাই ট্রাক নিয়ে তারা বিভিন্নস্থানে গরু চুরি করতেন। গরুর চুরির বিষয়ে গ্রেফতারকৃত আসামিদের কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments