Homeজেলাজুড়েগরমে তৃষ্ণা মেটাতে শরবত বিতরন

গরমে তৃষ্ণা মেটাতে শরবত বিতরন

নাটোর নিউজ: গরমের তীব্রতা ক্রমেই বাড়ছে। দেশের প্রায় সব বিভাগেই বইছে তাপদাহ। তীব্র গরমে ওষ্ঠাগত প্রাণ। এই গরমে বিশেষ করে শিশু ও বয়স্ক মানুষের অবস্থা বেশি খারাপ। খেটে খাওয়া মানুষের অবস্থা দিশেহারা।

এই গরমে মঙ্গলবার সকাল থেকে পথচারী বিশেষ করে খেটে খাওয়া মানুষের তৃষ্ণা মেটাতে ঠান্ডা পানি ও শরবত খাওয়াচ্ছে নাটোরের মাধনগরের কিছু স্বেচ্ছাসেবীরা। নাটোরের মাধনগর সিএনজি স্টেশন এলাকায় বিনামূল্যে তারা এই পানীয় খাওয়াচ্ছেন তারা। বড় বড় তিনটি পাত্রের একটিতে বরফ পানি ও অন্যটিতে শরবত রাখা। পছন্দ অনুযায়ী যে যা চাইছেন তাকে গ্লাসে করে তাই দেয়া হচ্ছে। অটোচালক,সিএনজি চালকরা এসে সেখানে ভিড় করছেন। উৎসুক জনতাও এই সুযোগে ঠান্ডা পানীয়তে একটু গলা ভিজিয়ে নিচ্ছেন।

স্বেচ্ছাসেবক হাবিব হোসেন জানান, তীব্র গরমে পথচারী ও দরিদ্র মানুষের তৃষ্ণা মেটাতেই তাদের এই আয়োজন। আজ মঙ্গলবার থেকে বিনামূল্যে পানি ও শরবত খাওয়ানোর এই উদ্যোগ শুরু হয়েছে। যতদিন গরম থাকবে ততদিনই এই কার্যক্রম চলবে। আগামীতে এই কার্যক্রমের ব্যাপ্তি বাড়বে। স্বাস্থ্যসম্মত ভাবেই তারা এই শরবত বানাচ্ছেন এবং বিতরণ করছেন।

আয়োজক জিয়ারুল ইসলাম বলেন,এবারই প্রথম এ উদ্যোগ নেয়া আমাদের। তবে এমন সেবামূলক কাজে সকলের সহযোগিতা পেলে ধারাবাহিক ভাবে আমরা আবার শ্রমজীবী মানুষের পাশে দাঁড়াতে পারবো।

মাধনগর বাজার বনিক সমিতির সভাপতি আকরাম হোসেন ডলার বলেন,একটু সহানুভূতি থাকলেই সামান্য সামর্থ্য নিয়েও যে ভালো কিছু করা সম্ভব তার অসাধারণ একটা চমৎকার উদাহরণ সৃষ্টি করেছে এ তারা। শতশত শ্রমজীবি মানুষের তৃষ্ণা নিবারণে এই শরবত খাইয়েছেন তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments