Homeগুরুত্বপূর্ণনাটোরে মৃত্যু-৫ আক্রান্ত ৬৫ ,হাসপাতালে ৫০ শয্যায় ৮২রোগী, চিকিৎসা দিতে হিমশিম

নাটোরে মৃত্যু-৫ আক্রান্ত ৬৫ ,হাসপাতালে ৫০ শয্যায় ৮২রোগী, চিকিৎসা দিতে হিমশিম

নাটোর নিউজ: নাটোরে গত ২৪ ঘন্টায় করোনায় ৪ জন জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক জন সহ জেলায় মোট ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টা নাটোরে নতুন করে ৬৫ জন আক্রান্ত হয়েছে। ১৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমনের হার ৩৭.১৪ শতাংশ। যা গতদিনের চেয়ে ৬.৯০ শতাংশ বেশী। জেলায় মোট আক্রান্ত ৩৭৮০জন। সুস্থ হয়েছেন ১৭৩০ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮০০ জন।

এদিকে সদর হাসপাতালে করণা ওয়ার্ডের ৫০ শয্যার বিপরীতে চিকিৎসাধীন রয়েছেন ৮২ জন। ফলে চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে কতৃপক্ষ। জেলায় এযাবত করোনায় মোট মৃত্যু ৫৪ জন। আর এই জুন মাসে মারা গেল ২৯ জন মানুষ।

এদিকে লকডাউন পরিস্থিতির অবস্তা বর্ননা করার মতো নয়। সরকারের দেশব্যাপি কঠের লকডাউনের ঘোষনার পর স্থানীয় কঠোর লকডাউন এক প্রকার হ্যাস্যকর অবস্থায় দাড়িয়েঁছে বলে মনে করছেন সচেতন সমাজ। প্রশাসনকে থোরাই কেয়ার করছে জনগন। মানুষ থই থই করছে শহরজুড়ে। এক বাস চলাচল ছাড়া সকল পরিবহন রাস্তায় বেড়েছে। প্রশাসনের টহল থাকলেও তা শক্ত নয়, কোন নিশেধ মানছে না জনগন তেমনি কয়েকদিন হলো নাটোর সদর সহ বেশ কয়েকটি উপজেলায় স্বাস্থ্যবিধি ভঙ্গ বা লকডাউন  না মানার জন্য কোন ভ্রাম্যমান আদালত চালানো হয়নি,বা চালালো তা প্রয়োজনের তুলনায় খু্‌বই নগন্য। বিধায় বর্তমান পরিস্থিতির উদভব বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ৭ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁ ১জন, নাটোরের ১ জন রয়েছেন।

জুন মাসের ১-৩০ তারিখ ৩০ দিনে রামেকে করোনা উপসর্গ নিয়ে মোট মৃত্যু ৩৫৫ জনের। এতে করোনা শনাক্ত বা পজিটিভ হয়ে মারা যান ১৭৫ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৩৯৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ১২৬ জনের করোনা সনাক্ত হয়েছে। হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৩২.০৬ শতাংশ।

গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৬৩ জন। হাসপাতালটিতে ৪০৫ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪৬০ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ জন।

এদিকে জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে জেলার ৯টি উপজেলায় গত ২৪ ঘন্টায় ১১৭৯ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ মিলেছে ২৫০ জনের। শতাংশের হারে যা ২১.২০%।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments