Homeগুরুত্বপূর্ণনাটোরে আজ ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮৩ জন

নাটোরে আজ ৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৮৩ জন

নাটোর নিউজ: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন ও নাটোরে দুইজনের মৃত্যু সহ গত ২৪ ঘন্টায় নাটোরে করোনা ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে মোট পাঁচজন। আর নতুন করে ১৮৩ জন আক্রান্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৭৬ জনের। সংক্রমনের হার প্রায় ৩৯ শতাংশ। নাটোর জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্ত ৪২৮৫ জন। তারমধ্যে সুস্থ হয়েছেন ১৯৫১ জন। বর্তমানে সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি আছেন ৮২ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২২৭৪ জন। এছাড়া জেলায় এযাবত কালে সরকারি হিসাব মতে মোট মৃত্যু ৬২ জন।

সারাদেশের ন্যায় সরকার ঘোষিত কঠোর লকডাউন নাটোরেও চলমান রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে প্রতিদিনই চালানো হচ্ছে ভ্রাম্যমাণ আদালত। এতে সাজা দেয়া হচ্ছে প্রচুর মানুষ কে। চায়ের দোকান বন্ধ করার জন্য চায়ের দোকান এদের থেকে কেটলি কাপ জব্দ করার ঘটনা ঘটেছে। তারপরও থেমে নেই মানুষের আনাগোনা।

প্রশাসন প্রতিদিনের মতোই বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। তবে সচেতন সমাজ বলছেন আগের যে কোনো সময়ের চেয়ে এখন লকডাউন ভালো পালিত হচ্ছে। শুধু মানুষের সচেতনতা নয় একমাত্র প্রশাসনিক কড়াকড়ির ফলে এ পরিস্থিতির নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে বলে মনে করছেন তারা।

তবে নাটোর সদর হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হবে কিনা কিংবা সার্বিক পরিস্থিতি বর্তমানে কেমন এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি হাসপাতাল কর্তৃপক্ষ। বর্তমান নাটোর জেলায় করোনা পরিস্থিতি বিবেচনায় হাসপাতাল বিষয়ে যেকোনো সিদ্ধান্ত পদক্ষেপ সহ সকল বিষয়ে জেলা প্রশাসনের হস্তক্ষেপ এবং জেলা প্রশাসক মহোদয় নিজে সমন্বয় করবেন এমনটাই দাবি সচেতন মহলের।

৫ জুলাই ২০২১ রামেক হাসপাতাল করোনা আপডেট

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে গেল ২৪ ঘন্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ৫ জন করোনা পজেটিভ ও বাকি ১৩ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃতদের মধ্যে রাজশাহীর ৮জন, চাঁপাইনবাবগঞ্জের ১জন, নাটোরের ৩ , নওগাঁর ৪ পাবনা ও কুষ্টিয়ার ১ জন করে রয়েছেন। জুলাই মাসের ১ থেকে ৫ তারিখ পর্যন্ত মৃত্যু ৮১ জন, পজিটিভ ২১ জন। গেল ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলের ২টি আরটিপিসিআর ল্যাবে ৬১৬ জনের করোনা পরীক্ষা করা হয়েছে এদের মধ্যে ২১০ জনের করোনা সনাক্ত হয়েছে।

হাসপাতালের দেয়া তথ্য মতে রাজশাহীতে করোনায় আক্রান্তের হার ৩৪.০৯ শতাংশ। গেল ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে নতুন ৬৯ জন। হাসপাতালটিতে ৪০৫ শয্যার বিপরীতে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৪৯৫ জন রোগী। ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments