Homeউত্তরবঙ্গচলনবিলে বন্যপ্রাণী সংরক্ষণ কর্মসূচি পরিদর্শন আমেরিকার প্রতিনিধি দলের

চলনবিলে বন্যপ্রাণী সংরক্ষণ কর্মসূচি পরিদর্শন আমেরিকার প্রতিনিধি দলের

চলনবিলে বন্যপ্রাণী সংরক্ষণ কর্মসূচি পরিদর্শন করলেন আমেরিকার প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার,নাটোর
আমেরিকার বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ক একটি প্রতিনিধি দল নাটোরের সিংড়া উপজেলার চলনবিল এলাকা পরিদর্শন করেছেন। এছাড়া পরিদর্শন শেষে এ অঞ্চলের বন্যপ্রাণী সংরক্ষণ কর্মীদের সাথে মতবিনিময় সভাও করেছেন তারা। আজ রবিবার বিকেলে সিংড়া পৌর মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভাটির আয়োজন করেন বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশ (বিবিসিএফ)।

বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশ সূত্রে জানা যায়,স্থানীয় সচেতন নাগরিকরা কিভাবে জীববৈচিত্র সংরক্ষণে ভূমিকা রাখছে তা দেখার জন্য আমেরিকার বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ক একটি প্রতিনিধি দল নাটোরের সিংড়া ও রাজশাহীর পুঠিয়া এলাকা পরিদর্শন করেন। এই দলের নেতৃত্ব দেন বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ক উপদেষ্টা ক্রেইং ফুলস্টন। তাঁর সাথে ছিলেন ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের বিভিন্ন কর্মকর্তাগণ। এছাড়া ঢাকা অঞ্চলের বন সংরক্ষক মোল্লা রেজাউল করিম,বন্য প্রাণী সংক্রান্ত অপরাধ কমিটির পরিচালক এ এস এম জহির উদ্দিন আকন,রাজশাহী অঞ্চলের বন কর্মকর্তা জিল্লুর রহমান,বিবিসিএফ এর সভাপতি অধ্যাপক এস এম ইকবাল ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন,সিংড়া পৌরসভার মেয়র মো.জান্নাতুল ফেরদৌস,চলনবিল জীব বৈচিত্র সংরক্ষণ কমিটির সভাপতি আক্তার হোসেন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ। মতবিনিময় সভায় বিবিসিএফের সারাদেশের ১১৭ টি সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বন্যপ্রাণী সংরক্ষণ বিষয়ক উপদেষ্টা ক্রেইং ফুলস্টন বলেন, আমেরিকা বিশ্বের বিভিন্ন দেশের বন্যপ্রাণী সংরক্ষণে সরকারি-বেসরকারি সংগঠনের সাথে কাজ করতে চায়। এ জন্য তারা অর্থসহায়তা দিবে। এই প্রেক্ষাপটে তারা উত্তরাঞ্চলের চলনবিলে এসেছেন পাখি সংরক্ষণ কর্মসূচি সম্পর্কে জানতে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments