Homeজেলাজুড়েগুরুদাসপুরগুরুদাসপুরে করোনা মোকাবেলায় প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন

গুরুদাসপুরে করোনা মোকাবেলায় প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন

নাটোর নিউজ গুরুদাসপুর: নাটোরের গুরুদাসপুরে করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মী, পল্লী চিকিৎসক, গণমাধ্যম কর্মী ও স্থানীয় জনগনের করনীয় বিষয়ে চারদিনের প্রশিক্ষন কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে আয়োজিত প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন।

জানা যায়, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো অপারেশন এজেন্সির (জাইকা) সহযোগিতায় এবং উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প গুরুদাসপুর (ইউজিডিপি) এর অর্থায়নে ওই প্রশিক্ষন শুরু করা হয়েছে। কর্মশালায় প্রথম দিনে ৩৫ জন প্রশিক্ষনার্থী অংশ গ্রহন করেন। এসময় ডা. শাহিন আলম, ডা. শরিফুল ইসলাম ছাড়াও অনেকে উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন হোসেন বলেন, গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের আন্তরিকতা ও নিরলস সেবা প্রদানে উপজেলায় করোনা সংক্রমন এবং প্রানহানীর সংখ্যা অনেক কম। উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে করোনা রোগীদের উন্নত চিকিৎসায় স্বাস্থ্য সামগ্রী, অক্সিজেন সরবরাহ, ভেন্টিলেশন, আইসোলেশন সহ সবধরনের ব্যবস্থা করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম বলেন, ৫০ শয্যার এ হাসপাতালে করোনা আক্রান্তদের বিশেষ ওয়ার্ড স্থাপনসহ উন্নত চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। করোনা মোকাবেলায় স্বাস্থ্যকর্মী, পল্লী চিকিৎসক ও স্থানীয় জনগনের করনীয় বিষয়ক ৪ দিনের প্রশিক্ষন কর্মশালায় সবার সচেতনতা বৃদ্বিতে ভুমিকা রাখবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments