Homeমুক্তমতনাটোরে করোনার মহামারি রূপ, মরছে মানুষ, কি করে বাঁচবো আমরা !!

নাটোরে করোনার মহামারি রূপ, মরছে মানুষ, কি করে বাঁচবো আমরা !!

নাটোরে করোনার মহামারি রূপ, মরছে মানুষ, কি করে বাঁচবো আমরা !!  – দেবাশীষ কুমার সরকার

নাটোরে করোনা মহামারি দেখা দিয়েছে। ভয়াবহ অবস্থা বললে ভুল হবে না। প্রতিদিনই মরছে কয়েকজন করে মানুষ। করোনা আক্রান্ত কিংবা করোনার লক্ষন নিয়ে প্রতিনিয়ত এ তালিকায় যোগ হচ্ছে নতুন নতুন নাম। তবে সরকারী হিসাব আর প্রকৃত মৃত্যু কিন্তু এক বিষয় নয়। এ অবস্থায় একটি কথাই চোখের সামনে ভেসে উঠছে, কি করে বাঁচবো আমরা!!

সরকারী হিসাবের দিকে না তাকিয়ে নিজেদের আশেপাশের বাস্তবতার দিকে নজর দিন হে বন্ধু হে ভাই হে নাটোরের মানুষ। আপনারা নিজেরা এক একটা স্বপ্ন, এক একটা আশা, এক একটা নির্ভরতা। আপনার দিকে তাকিয়ে আছে আপনার মা-বাবা, আপনার ভাই বন্ধু পরিজন-পরিবার, আপনার দেশ সমাজ। তাদের জন্য আপনার বাঁচাটা জরুরী। আপনার নিজের জীবন কিন্তু একটাই, এই জীবনেই সুখ-আশা- ভরসা-স্বপ্ন-সৌন্দর্য-আকাঙ্খা-প্রাপ্তি আর ভালোবাসার।

আগের বারের চেয়ে আরো ভয়াবহ রূপে ফিরে এসেছে করোনা। প্রতিবেশি দেশ ভারতে হাজার হাজার মানুষ মরেছে মরছে। হাসপাতালে রুগীর দীর্ঘ লাইন,অক্সিজেনের জন্য হাহাকার, বাবাকে বাঁচাতে সন্তানের হাহাকার, কোথাও মাকে বাঁচাতে। কখনো সন্তানকে নিয়ে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতাল করতে করতে আর বাঁচাতে পারেনি নয়নের মনী আদোরের ধন সন্তানকে। কোলের উপরই ঢলে পড়েছে কতোশত প্রাণ। সেসব মৃতদেহ সৎকারের করুন দৃশ্য আর ভয়াবহতেও আমরা দেখেছি। আমরা কি সেখান থেকে কোন শিক্ষা নিয়েছি??? না হয়তো নিতে পারিনি।

আমরা কি সেরকমই এক পরিস্থিতির দিকে এগিয়ে যাচ্ছি??? কি জানি ??? গত এক সপ্তাহের মৃত্যুর দিকে তাকান একবার। কতোজন চলে গেলো আমাদের ছেড়ে??? মোকরামপুরের জেলা প্রশকের কার্যালয়ের কর্মচারী পাইনবাবুসহ একই পরিবারের দুই ভাই। বড়াইগ্রামের একজন, নাটোর সদর হাসপাতালে রমজান আলী নামে একজন, উপজেল্ প্রশাসনের অফিস সহায়ক, আজো নাটোর নীচাবাজার এলাকার রেন্টু, নাটোর রাজবাড়ি গেটের বাসিন্দা উত্তম কুমার সরকার (পৈত্রিক গ্রাম রামপুর) এবং আজ দুপুরের পর উত্তর পটুয়াপাড়া মহল্লার বাসিন্দা (সরকারের কৃষি বিভাগের চাকুরিজীবী) মিলন কুমার গুহ করনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুর তালিকায় আরো আরো অনেকগুলো নাম রয়েছে এখন সেটা মনে করতে পারছি না। যদিও সরকারের খাতায় মৃতের কয়টি নাম আসবে তা নিশ্চিত নই আমরা।

এতো মৃত্যুর মিছিল দেখেও আমরা শংঙ্কিত নই, আমরা নিজের প্রতি নিজের পরিবারের প্রতি যত্নশীল নই, আমরা বাহিরে বের হচ্ছি নানা অযুহাতে। দিচ্ছি সব খোঁড়া যুক্তি। সত্যিকরে একবার ভাবুনতো আমরা কি ঠিক করছি..!!!!

সরকার ও সরকারের প্রশাসন যন্ত্র এই করোনাকারীন দুর্যোগ মোকাবেলায় যে চেষ্টা অব্যহত রেখেছে তা আমরা অবহেলায় যেন না নষ্ট করি। গোঁয়ারতমি না করে আসুন সবাই নিজেকে বাচাতেঁ নিজেদের পরিবার বাঁচাতে, সমাজের সবার ভালোর জন্য একান্ত প্রয়োজন ছাড়া বাহিরে বের না হই। স্বাস্থ্যবিধি মেনে চলি নিজে বাচিঁ অন্যকে বাঁচাই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments