Homeগুরুত্বপূর্ণসর্বাত্মক লকডাউন বাড়লো আরো ৭দিন

সর্বাত্মক লকডাউন বাড়লো আরো ৭দিন

নাটোর নিউজ: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে।সোমবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় ৭ জুলাই থেকে ১৪ জুলাই মধ্যরাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধ বাড়ানো হলো। চলমান বিধিনিষেধে সব সরকারি-বেসরকারি অফিস, দোকানপাট এবং গণপরিবহন ছাড়াও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে জরুরি কাজে নিয়োজিত যান চলাচল করতে পারবে। এছাড়া সব পর্যটনকেন্দ্র, শপিং মল, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র, জনসমাবেশ হয় এ ধরনের অনুষ্ঠান, রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠানও বন্ধ রয়েছে।

অতি জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে মানা করেছে সরকার। বিধিনিষেধে মানাতে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী সড়কে রয়েছে। নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৫৩ জনের মৃত্যু হয়েছে, যা দেশে এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১৫ হাজার ৬৫ জনের। আর মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা হয়েছে ৯ লাখ ৪৪ হাজার ৯১৭ জন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments